জঙ্গি আস্তানা থেকে ৪ জন আটক, পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

|

সিরাজগঞ্জের শাহাজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে র‌্যাব। শুক্রবার ভোর থেকে শিক্ষক ফজলুল হকের বাড়ি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বেলা ১১ টার দিকে শুরু হয় অভিযান। এসময় আত্মসমর্পণ করে বাড়িতে থাকা চার জন। পরে বাড়ির ভেতর তল্লাশি শুরু করে বোম ডিসপোজাল ইউনিট। উদ্ধার করা হয় একটি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম।

র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার, জানান, গতরাতে রাজশাহীর শাহ মখদুম এলাকায় অভিযান চালিয়ে চার জনকে আটক করা হয়। তাদের মধ্যে একজন রাজশাহী অঞ্চলের জেএমবি’র আমির। তার দেয়া তথ্য অনুযায়ী ভোরে সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় শিক্ষক ফজলুল হকের একতলা বাড়িটি ঘিরে ফেলা হয়। এসময় সেখান থেকে গুলি চালানো হয় বলেও জানান তিনি।

র‍্যাব কর্মকর্তা ও স্থানীয়রা জানান, শিক্ষক ফজলুল হকের বাড়িতে দীর্ঘ দিন ধরে একজন নারী ভাড়াটিয়া হিসেবে বসবাস করছিল। কয়েক মাস আগে বগুড়া থেকে দু’জন অপরিচিত লোক এখানে বাস করছিল। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় র‌্যাব শুক্রবার ভোর রাতে পুরো উকিলপাড়া ঘিরে ফেলে। এসময় গোলাগুলির শব্দে ঘুম ভাঙে স্থানীয়দের। পরে আশেপাশের বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।









Leave a reply