তামিমের লাহোর পারল না; শিরোপা করাচির

|

পিএসএল শিরোপা জেতা হলো না তামিম ইকবালের লাহোর কালান্দার্সের। ফাইনালে ৫ উইকেটের জয় পেয়েছে করাচি। ৭ উইকেটে ১৩৪ রানের জবাবে করাচি ৮ বল আর ৫ উইকেট হাতে রেখে জয় পায়।

মঙ্গলবার করাচির জাতীয় স্টেডিয়ামে পিএসএল ফাইনালে করাচি কিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লাহোর। ব্যাট করতে নেমে লাহোরকে ভালো শুরু এনে দেন তামিম ইকবাল। ফখর জামানকে নিয়ে গড়েন ৬৮ রানের উদ্বোধনী জুটি। কিন্তু চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি তামিমের দল। স্লো উইকেটে সাবধানী শুরু করেও তামিমকে থামতে হয় ইনিংস সর্বোচ্চ ৩৫ রানে। উমাইদ আসিফের বলে ২৭ রানে ফেরেন ফখর জামানও।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পতন ঘটে।  সামিট প্যাটেল ও মুহাম্মদ ফাইজান ছাড়া বাকি সবাই দুই অংকের ঘরে পৌঁছাতে পারলেও ইনিংস বড় করতে পারেননি কেই। বিপর্যয়ে পরা লাহোর শেষ পর্যন্ত গড়ে ১৩৪ রানের পুজি। দলের সর্বোচ্চ ইনিংসটি তামিমেরই। ৩৮ বলে চার চারে আর এক ছক্কায় এ রান করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। পুরো টুর্নামেন্টে তার রান ৮৩।

করাচির পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন ওয়াকাস মাকসুদ, আরশাদ ইকবাল ও উমাইদ আসিফ। এছাড়া অধিনায়ক ইমাদ ওয়াসিমের ঝুলিতে যায় অন্য উইকেটটি।

ব্যাট করতে নেমে ১৩৫ রানের সহজ টার্গেট পূরণে তেমন একট বেগ পেতে হয়নি করাচি কিংসের। ছোট লক্ষ্যে শুরুতেই ফেরেন শারজিল খান। তবে বাবর আজমের অর্ধ শতকে জয়টা সহজ হয়ে যায় করাচির। বাবরের হার না মানা ৬৩ রানে শিরোপা জিতে করাচি।









Leave a reply