রায়হান হত্যা: রিমান্ড শেষে কারাগারে এসআই আকবর

|

রায়হান হত্যা: রিমান্ড শেষে কারাগারে এসআই আকবর

সিলেটে পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ নিহত রায়হান আহমদ হত্যা মামলার আসামি এসআই আকবর হোসেন ভুঁইয়াকে সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেমের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ তথ্য নিশ্চিত করে আদালতের এপিপি মো. শামীম জানান, পিবিআই আকবরকে আদালতে হাজির করে জবানবন্দির প্রার্থনা বা পুনরায় রিমান্ডে নেয়ার আবেদন না জানানোর কারণে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হানের উপর চালানো নির্যাতনের প্রাথমিক তথ্য দিয়েছেন বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঁইয়া। তার দেয়া প্রাথমিক তথ্যের একটি লিখিত প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত কর্মকর্তা। দুপুর ১টার দিকে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবুল কাশেম আদালতে তিনি এ প্রতিবেদন জমা দেন। এসময় আকবরের স্বীকারোক্তিমূলক জবানবন্দি কিংবা নতুন করে রিমান্ড আবেদন না করায় আদলত আকবরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

তবে রিমান্ডে থাকা অবস্থায় আকবর তদন্ত কর্মকর্তার কাছে রায়হানের নির্যাতনের বিভিন্ন আলামত নষ্ট করাসহ নির্যাতনের প্রাথমিক তথ্য দিয়েছেন। এসব বিষয় লিখিত একটি প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

এর আগে দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আকবরকে আদালতে হাজির করে পিবিআই। গত ১০ নভেম্বর দুপুর দেড়টায় সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবুল কাশেমের আদালতে তাকে হাজির করে পিবিআই সিলেটের তদন্ত কর্মকর্তা মো. আওলাদ হোসাইন ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তার ৭ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply