আদালতে আগুন: তিন দিনের মধ্যে কারণ জানাতে কমিটি

|

ঢাকা মহানগর দায়রা জজ আদালতে অগ্নিকাণ্ডের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নাশকতা নাকি অন্য কোনো কারণ, সেটা জানিয়ে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য কমিটিকে বলা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ তদন্ত কমিটি গঠন করেন। কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের চেয়ারম্যানকে। এছাড়া সদস্য করা হয়েছে ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা, ইলেক্টনিক বিভাগের একজন কর্মকর্তা ও একজন ম্যাজিস্ট্রেটকে।

দায়রা জজ ইমরুল কায়েশের পুড়ে যাওয়া এজলাসের কার্যক্রম বন্ধ রয়েছে। তবে, গুরুত্ব বিবেচনায় এই আদালতের শুনানি চলছে তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে। এজলাস সংস্কারে ব্যবস্থা নিতে আইন সচিবকে বলেছে পাবলিক প্রসিকিউটর অফিস।

আদালত নিশ্চিত করেছে, আগুনে চলমান মামলার কোন নথি পুড়েনি। যেগুলো পুড়েছে সেই মামলাগুলো আগেই নিষ্পত্তি হয়েছে। গতকাল এজলাস চলার সময়ে স্টোর রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঐ আদালতেই যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট, যুবলীগ নেত্রী পাপিয়া, জিকে শামীম, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিমসহ গুরুত্বপূর্ণ মামলার বিচার কাজ চলছে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply