প্রধানমন্ত্রীর চাচি রাজিয়া নাসেরের ইন্তেকাল

|

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই, শহীদ শেখ আবু নাসেরের সহধর্মীনি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের মাতা শেখ রাজিয়া নাসের (৮৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি….রাজিউন)। 

সোমবার রাত ৮টা ৫০মিনিটে রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। রাজিয়া নাসের এভারকেয়ার হসপিটালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আজ (মঙ্গলবার) বাদ জোহর বনানীর কবরস্থান মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে ১৫ আগস্ট ঘাতকের হাতে নিহত শহীদদের কবরের পাশে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

এদিকে শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক শোকবার্তায় তারা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

রাজিয়া নাসের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছোট ভাই ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী। সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ জুয়েলের মাতা এবং আরেক সংসদ সদস্য শেখ তন্ময়ের দাদী। গত ৩ নভেম্বর বার্ধক্যজনিত কারণে রাজিয়া নাসেরকে হসপিটালে ভর্তি করা হয়। সোমবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।









Leave a reply