অন্যরকম বিয়ের আয়োজন করে আলোচনায় বাংলাদেশি কনে

|

করোনায় দাঁড়াতে পারেননি মানুষের পাশে। তাই বিয়ের টাকায় হাজারও মানুষের মুখে খাবার তুলে দিলেন বাংলাদেশি তৃষা গোমেজ। বিয়ে সিডনিতে হলেও আনন্দভোজ হলো কুড়িগ্রামের চর সুভারকুঠি গ্রামে। রীতিমতো আমন্ত্রণপত্র দিয়ে আসতে বলা হয় এলাকাবাসীকে। আর তরুণীর স্বপ্ন পূরণে পাশে দাঁড়ায় বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বাংলাদেশের মেয়ে তৃষা গোমেজ সম্প্রতি বিয়ে করেছেন ভারতের ছেলে এ্যাডরিয়োটো জ্যাভিয়ারকে। ভালোবেসে চার হাত এক হয়েছে অস্ট্রেলিয়ার সিডনিতে। জীবনের মধুর সময়টা রঙিন করে রাখার সবকিছুই ছিলো দু’জনের। সুযোগ ছিলো মুধচন্দ্রিমায় দু/দশ দিনের জন্য হারিয়ে যাবার কিংবা পাঁচ তারকা হোটেলে জমকালো আয়োজনের। কিন্তু এর সবকিছুই তারা সঁপে দিয়েছেন নয় হাজার কিলোমিটার দূরের বাংলাদেশের কিছু মানুষের মুখে হাসি ফোঁটাতে।

এই দম্পতি সিডনিতে থাকলেও অনুষ্ঠান হয়েছে কুড়িগ্রামে। তৃষা গোমেজের স্বপ্ন বাস্তবে রূপ দিতে চর সুভারকুঠি গ্রামে বাড়ি বাড়ি বিয়ের কার্ড পৌঁছে দেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মীরা। অবাক হলেও নিজ গ্রামে এমন আয়োজনের কথা শুনে তৃপ্তির হাসি ফোটে দরিদ্র গ্রামবাসীর মুখে।

আয়োজনের কমতি ছিলো না কোনোকিছুতে। প্রায় এক হাজার মানুষের জন্য ছিলো মুরগি রোস্ট, ডিম এবং গরুর মাংস। সকাল এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত চলে আনন্দ ভোজ।

বিয়ের দাওয়াতে আসা এলাকাবাসী জানায়, গরীব মানুষ হলেও এমন জাকজমক বিয়ের দাওয়াত পেয়েছি এটা আনন্দের। খাবার খুবই ভালো হয়েছে, বেশ তৃপ্তি নিয়ে খাচ্ছি।

অভাবে বিয়ের অনুষ্ঠান করতে পারেননি স্থানীয় হারুন মিয়া ও ইয়াসমিন বেগম দম্পতি। তাদের জন্য ছিলো বাড়তি পাওয়া। তৃষা এবং এ্যাডরিয়োটোর ইচ্ছাতে বিদ্যানন্দের কর্মীরা হাসি ফোটান এই দম্পতির মুখে। তাদের জন্য তৈরি করা হয় পৃথক মঞ্চ।

হারুন মিয়া বলেন, বিয়ে আগেই করেছি তবে অভাবের কারণে কোনো আয়োজন করতে পারিনি। আজ বিদ্যানন্দের সহায়তায় আমার বিয়ের অনুষ্ঠান করা হচ্ছে। এটা আমার জন্য সত্যিই আনন্দের।

এমন ভিন্ন আয়োজনের বিষয়ে তৃষা গোমেজ বলেন, আয়োজনটা দেখে এত ভালো লেগেছে যা বলার ভাষা নেই, কৃতজ্ঞতা প্রকাশ করার মতও ভাষা নেই আমার। আমরা কিছুই করিনি। যা করার বিদ্যানন্দই করেছে। তারাই সবকিছু দায়িত্ব নিয়ে আয়োজন করেছে।

এসময় বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। একইসাথে বিদ্যানন্দের এমন ভিন্ন আয়োজনের জন্য তাদের ধন্যবাদ জানান তৃষার স্বামী এ্যাডিরিয়োটো জ্যাভিয়ার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply