শ্রদ্ধা ও ভালোবাসায় ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পালিত

|

আজ ১৪ নভেম্বর ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস। ২০০৫ সালের এই দিনে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিরা আত্মঘাতী বোমা হামলা চালিয়ে ঝালকাঠির দুই বিচারককে হত্যা করে। শ্রদ্ধা ও ভালবাসায় দিনটিকে স্মরণ করছেন ঝালকাঠির বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

বিচারক হত্যা দিবস উপলক্ষে আজ শনিবার নানা কর্মসূচি পালন করে জেলা ও দায়রা জজ আদালতের বিচারকরা। সকাল সাড়ে ১০টায় নিহত বিচারকদের স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল
ইসলাম, পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আবদুল মান্নান রসুল ও সাধারণ সম্পাদক আ.স.ম মোস্তাফিজুর রহমান মুনসহ বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। পরে আদালতের শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়তনে শোক সভা, দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

২০০৫ সালের এই দিনে সকাল ১০টার দিকে সরকারি বাসা থেকে কর্মস্থলে যাবার পথে তাদের বহনকারী মাইক্রোবাসে এই নৃশংস হামলা চালানো হয়। ঘটনাস্থলেই মারা যান বিচারক সিনিয়র সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃতু হয় বিচারক সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ের।

এ ঘটনায় দেশের বিভিন্ন জেলখানায় ২০০৭ সালের ২৯ মার্চ জেএমবি প্রধান শায়খ আবদুর রহমান, সেকেন্ড ইন কমান্ড সিদ্দিকুল ইসলাম বাংলাভাইসহ ৬ শীর্ষ জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply