বেনাপোলে ১ কোটি ২ লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে রেক্সিনের বড় চালান আটক

|

ফাইল ছবি।

বেনাপোল প্রতিনিধি:

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা ১ কোটি ২ লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে প্যাডলক ও রেক্সিনের একটি বড় চালান আটক করেছে কাস্টমস কর্মকর্তারা।

বৃহস্পতিবার বিকেলে কৌশলে বন্দর থেকে খালাস নেয়ার সময় কাস্টমস কমিশনার আজিজুর রহমান বন্দরের ২৮ নম্বর শেড থেকে পণ্য চালানটি আটক করেন। আজ শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাস্টমস সূত্র জানায়, যশোরের আমদানিকারক প্রতিষ্ঠান শফি আয়রন ট্রেডার্স ভারত থেকে পার্টস অ্যান্ড এক্সসরিজ ঘোষণা দিয়ে ৪৪ হাজার ৬২১ মে. টনের ১ হাজার ৫১ প্যাকেজ প্যাডলক ও রেক্সিন আমদানি করেন। গোপন সংবাদ পেয়ে কমিশনার তার নিজস্ব টিম আইআরএম দিয়ে পণ্য চালানটি পরীক্ষা করে ঘোষণার অতিরিক্ত ১৮ টন ৯৭২ কেজি উচ্চ শুল্কের প্যাডলক ও রেক্সিন
জাতীয় পণ্য আটক করে। রাজস্ব ফাঁকির সাথে সরাসরি জড়িত থাকার অভিযোগে সিএন্ডএফ এজেন্ট তালুকদার ট্রেডার্সের লাইসেন্স বাতিল করা হয়। সেই সাথে অর্থদণ্ড বাবদ আদায় করা হয় ৭১ লাখ ২৫ হাজার টাকা।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান জানান, মিথ্যা ঘোষণায় আমদানি করা প্যাডলক ও রেক্সিনের একটি বড় চালান আটক করা হয়েছে। রাজস্ব ফাঁকির অভিযোগে রাজস্ব ও জরিমানা বাবদ ১ কোটি ২ লাখ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। রাজস্ব ফাঁকি রোধে জোরদার অভিযান শুরু করা হয়েছে। যে সব সিএন্ডএফ এজেন্ট সরাসরি রাজস্ব ফাঁকির সাথে জড়িত তাদের লাইসেন্স স্থায়ী বাতিলের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply