জাহাজ চলাচল শুরু হওয়ায় সেন্টমার্টিন ভ্রমণে যাচ্ছেন পর্যটকরা

|

কক্সবাজার প্রতিনিধি:

জাহাজ চলাচল শুরু হওয়ায় সেন্টমার্টিন ভ্রমণে যাচ্ছেন পর্যটকরা। গতকাল শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

জেলা প্রশাসন থেকে শুক্রবার থেকে সেন্টমার্টিন রুটে দুটি জাহাজকে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। অনুমতি পাওয়ার পর শুক্রবার থেকে কেয়ারি সিনবাদ ও ফারহান ক্রুজ নামে জাহাজ দুটি সেন্টমার্টিন যাতায়াত শুরু করেছে।পর্যটকদের নিরাপত্তায় জাহাজগুলোতে টুরিস্ট পুলিশ দায়িত্ব পালন করে যাচ্ছে।

অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের কর্মকর্তা জহির উদ্দিন জানিয়েছেন, জাহাজ চলাচল শুরু হওয়ার পর প্রায় এক হাজারের মতো পর্যটক দ্বীপ ভ্রমণ করছেন। জাহাজ চলাচল শুরু হওয়ায় সেন্টমার্টিনের হোটেল মোটেল ও পর্যটন ব্যবসায়ীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরেছে।

পর্যটন মৌসুমে টেকনাফ-সেন্টমাটিন নৌ রুটে ৭-৮টি পর্যটকবাহী জাহাজ চলাচল করে থাকে। আর এসব জাহাজে কয়েক হাজার পর্যটক প্রতিদিন সেন্টমার্টিন ভ্রমণ করে থাকেন। টেকনাফের দমদমিয়া এলাকা থেকে জাহাজগুলো সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে আবার সন্ধ্যায় পর্যটকদের নিয়ে ঘাটে ফিরে আসে।

কেয়ারী সিনদাবাদ জাহাজের ব্যবস্থাপক শাহ আলম জানান, করোনা সংক্রমণের কারণে গত মার্চ মাসের ১৮ তারিখ থেকে সেন্টমার্টিনের জাহাজ চলাচল বন্ধ ছিল।

ইউএইচ/









Leave a reply