অপুর কাছে টাকার চেয়েও বড় ‘মাঠে নেমে খেলা’র সুযোগ

|

বিপিএল বা জাতীয় দল যেখানেই সুযোগ এসেছে, সেখানেই নিয়মিত পারফরমেন্স করার চেষ্টা করেছেন নাজমুল ইসলাম অপু। যে কোন ফরম্যাটের ক্রিকেটে উইকেট পেলেই অভিনব কায়দায় উদযাপন করতেন উইকেট শিকারের আনন্দ। এইতো কিছুদিন আগেও পুরোদলই আনন্দের মূহুর্তগুলো উদযাপন করতেন অপুর ঢংয়েই। বিকেএসপির সাবেক এই ছাত্রের উদযাপন একসময় ছড়িয়ে পরে সারা বিশ্বে। মানুষ এই উদযাপনের নাম দিয়েছিলো নাগিন ডান্স।

সবমিলে বেশ ভালোই চলছিলো অপুর। কিন্তু হঠাৎ করেই কী কারণে জাতীয় দল থেকে ছিটকে পড়লেন তা নিজেও জানেন না। এরমধ্যে করোনার থাবায় বেশ কয়েকমাস ক্রিকেটের বাইরে ছিলেন। আক্রান্ত হয়েছিলেন করোনাতেও। নারায়ণগঞ্জের এই ক্রিকেটার ঘুরে বেড়িয়েছেন এই গ্রাম থেকে সেই গ্রাম। সামর্থ্য অনুযায়ী সাহায্য করে গেছেন সাধারণ মানুষদের। তিনবেলা খাবার তুলে দিয়েছেন করোনায় কাজ হারা মানুষের মুখে।

নিজেকে ফিট রাখতে নিয়মিত অনুশীলন করেছেন নিজ উদ্যোগেই। নানা চড়াই-উতরাই পেরিয়ে এবারের বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে সুযোগ হয় খুলনার হয়ে মাঠে নামার। ডি ক্যাটাগরিতে চার লক্ষ টাকায় চুক্তিবন্ধ হয়েছেন দলের সাথে। এই বাঁ হাতি স্পিনারের টার্গেট, বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে নিজের সেরাটা দিয়ে জাতীয় দলে ফেরার।

যমুনা নিউজের সাথে একান্ত তিনি জানান, তার কাছে টাকা পয়সার চাইতেও বড় ব্যাপার মাঠে খেলার সুযোগ পাওয়া। এই সুযোগটি পুরোপুরি কাজে লাগিয়ে দলকে যেমন নিয়ে যেতে চান অনন্য এক উচ্চতায়। তেমনি নিজেকেও আবার চেনাতে চান নতুন করে। মূল লক্ষ্য জাতীয় দলে ফিরে দেশের প্রতিনিধিত্ব করা।

জাতীয় ক্রিকেট দলের হয়ে নাজমুল ইসলাম খেলেছেন ১৩টি টোয়েন্টি। সব মিলে উইকেট পেয়েছন ৮টি। পাঁচ ওয়ানডেতে ৫ উইকেট। এক টেস্টে ৪ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন ৬১ ম্যাচ; সেখানে উইকেট পেয়েছেন ১৬৬টি। লিস্ট এ ক্রিকেটে অপুর শিকার ৮৯ ম্যাচে ১০৮ উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply