সওজের কোয়ার্টার সংস্কারের নামে ১৯ লাখ টাকা আত্মসাৎ: দুদকের অভিযান

|

স্টাফ রিপোর্টার:

নাটোর সড়ক ও জনপথ বিভাগের কোয়ার্টার সংস্কারের নামে ১৯ লাখ টাকা আত্মসাতের ঘটনায় বিশেষ অভিযান পরিচালনা করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক) এর এনফোর্সমেন্ট দল।

বৃহস্পতিবার দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হোসাইনের নের্তৃত্বে এনফোর্সমেন্টের তিন সদস্য নাটোর সড়ক ও জনপথ বিভাগে যান। এসময় শ্রমিক-কর্মচারীদের কোয়ার্টার সংস্কারের নামে ১৯ লাখ টাকা আত্মসাৎ খতিয়ে দেখতে প্রকল্প এলাকা পরিদর্শন করেন তারা। পরে প্রকল্পের যাবতীয় কাজগপত্র সংগ্রহ করেন তারা।

এসময় এনফোর্সমেন্ট দলের অন্য দুই সদস্য দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক কামিয়াব আফতাহি-উন-নবী, কোর্ট পরিদর্শক আমীর হোসাইন সঙ্গে ছিলেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক জাহাঙ্গীর হোসেন জানান, প্রকল্প দু’টির সমস্ত কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য সকল তথ্য দূর্নীতি দমন কমিশনে দাখিল করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, শ্রমিক-কর্মচারীদের কোয়ার্টার সংস্কারের নামে ১৯ লাখ টাকা আত্মসাৎ শীর্ষক সংবাদ প্রচার করে যমুনা টেলিভিশন। আর প্রকল্পে ঠিকাদারের সাথে যোগসাজসে টাকা আত্মসাতের সাথে নাম উঠে আসে সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী ইউনুস আলীর বিরুদ্ধে। এর পরেই এমন পদক্ষেপ নেয় দুদক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply