শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৯ ডিসেম্বর পর্যন্ত

|

করোনা করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আরেক দফা বাড়ানো হয়েছে। ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার।

আগামী ১৪ নভেম্বর চলমান এ ছুটি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই আজ দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়ে দেন ছুটি বাড়ছে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠান খোলার একটা চেষ্টা করতে পারি। তবে সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতি কেমন হয়। বিশ্বজুড়ে করোনা প্রকোপ আবার বৃদ্ধি পেয়েছে। আমাদের এখানের বিশেষজ্ঞরা বলছেন শীতে আমাদের এখানে করোনা বাড়তে পারে সে কারণে আমাদের ঝুঁকি থাকছে। কিন্তু তারপরও যারা আগামী বছরে এস এস সি বা এইচ এস সি পরীক্ষা দিবেন তাদের কথা মাথায় রেখে খুবই সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে চিন্তা ভাবনা করছি। যদি পরিস্থিতি অনুকূল হয় তাহলে আমরা সে ধরনের সিদ্ধান্তে যাবো।

গত ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানের এ ছুটি বাড়ানো হয়েছে। এ পরিস্থিতিতে ইতোমধ্যে প্রাথমিকের সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply