কেন্দ্র দখলে সন্ত্রাসী ও পুলিশের সহায়তার অভিযোগ বিএনপি প্রার্থীর

|

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৪টি ওয়ার্ডে মোট ২শ’১৭টি কেন্দ্রে ইভিএম এ নেয়া হচ্ছে ভোট।

দিনের শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়বে বলে আশাবাদী নির্বাচন কর্মকর্তারা। এদিকে, প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

তবে, এসবের মধ্যেও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। তার দাবি, দলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় কেন্দ্র দখলের চেষ্টা করছে আওয়ামী লীগ। তারা বিএনপির পোলিং এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে। ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় মালেকা বানু উচ্চ বিদ্যালয় ভোটদান শেষে এসএম জাহাঙ্গীর হোসেন বলেন, শুধু তাই নয়; পুলিশ আমাদের কোনো সহযোগিতা করছে না। অনেক জায়গায় ভোটার তো দূরের কথা, ধানের শীষের এজেন্টদের ঢুকতে দিচ্ছে না। আমি যতটা কেন্দ্র পরিদর্শন করেছি এবং আমাদের কন্ট্রোলরুমের প্রাপ্ত তথ্যানুযায়ী প্রায় কেন্দ্র থেকে মারধর করে পোলিং এজেন্টদের বের করে দিয়েছে।

ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা না করার সমালোচনা করেন বিএনপি প্রার্থী বলেন, ভোটের দিন সাধারণ ছুটি থাকে; কিন্তু এবার ছুটি ঘোষণা করা হয়নি। অনেকে চাকরি করেন। তারা ভোট দিতে আসতে পারবে না। আওয়ামী লীগ চায় না জনগণ ভোট দিক। কেননা সুষ্ঠু নির্বাচন হলে ক্ষমতাসীনদের প্রত্যাখ্যান করবে সাধারণ মানুষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply