পাহাড়ে হোটেল নির্মাণের প্রতিবাদে মুন্সিগঞ্জে মানববন্ধন

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

বান্দরবানে চিম্বুক পাহাড়ে হোটেল নির্মাণ ও ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সিগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ও পাহাড়ে ভ্রমণকারী স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার অর্ধশতাধিক মানুষ।

মানববন্ধনকারীরা জানান, বান্দরবানে চিম্বুক পাহাড়ে হোটেল নির্মাণ হলে সেখানে প্রাকৃতিক সৌন্দর্য বিপন্নের পাশাপাশি ক্ষতিগ্রস্ত হবে সেখানকার ম্রো আদিবাসীরা। ইতোমধ্যে সেখানকার চিম্বুক পাহাড়বাসীরা উচ্ছেদের শঙ্কা প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে। এ ব্যাপারে সচেতন নাগরিক হিসাবে তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন।

তারা জানান, যে যার দায়িত্ববোধ থেকে আদিবাসীদের দাবিগুলোর সাথে এ কর্মসূচির দ্বারা একাত্মতা জানানো হচ্ছে। ইতিবাচক পদক্ষেপের মাধ্যমে আদিবাসীদের শঙ্কার বিষয়টি সমাধানের জন্য সরকারের কাছে দাবি জানানো হচ্ছে।

উল্লেখ্য, একটি কল্যাণ সংস্থা ও বেসরকারি শিল্প প্রতিষ্ঠান বান্দরবানের কাপ্রু পাড়া থেকে নাইতং পাহাড় হয়ে জীবন নগর পর্যন্ত পাঁচ তারকা হোটেল এবং পর্যটন স্পট নির্মাণের উদ্যোগ নিয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply