বুধবার সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার

|

বুধবার সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার

আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তার শারীরিক অবস্থার নতুন করে কোনো অবনতি হয়নি। এমন পরিস্থিতিতে বুধবার তার শ্বাসনালিতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) করা হবে বলে মঙ্গলবার হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে তার প্লাজমা থেরাপিও করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। খবর- আনন্দবাজার পত্রিকা।

একমাস ধরে হাসপাতালে ভর্তি অভিনেতা। গত কয়েক দিন ধরে প্রবীণ ওই অভিনেতার শারীরিক অবস্থা কার্যত একইরকম। তিনি বেলভিউ হাসপাতালে ভর্তি।

সেখানকার চিকিৎসক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রের কিডনি এখনো স্বাভাবিক কর্মক্ষমতা ফিরে পায়নি। এজন্য একদিন অন্তর নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করা হচ্ছে। প্রতিটি পদক্ষেপেই রাজ্য সরকারের চিকিৎসক দলের পরামর্শও মেনে চলা হচ্ছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে। সোমবার চিকিৎসকদের ওই প্রতিনিধি দলটি হাসপাতালে গিয়ে সৌমিত্রকে দেখে আসে।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, আগামীকাল সকাল থেকে দুপুরের মধ্যে সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার করা হবে। এ ব্যাপারে গত কালই সবুজ সংকেত দেয় ওই প্রতিনিধি দল। ওই অস্ত্রোপচারের ৪৮ ঘণ্টার মধ্যে অসুস্থ অভিনেতাকে প্লাজমা থেরাপিও দেওয়া হবে। সৌমিত্রের রক্তের অন্যান্য মাত্রা স্বাভাবিক থাকলেও অণুচক্রিকা কম। তা বাড়াতেই ওই পদ্ধতি প্রয়োগ করা হবে। চিকিৎসকেরা আরও জানিয়েছেন, সৌমিত্রের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রতিটি পদক্ষেপের আগে তার পরিবারের সঙ্গে কথা বলা হচ্ছে।









Leave a reply