সব ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

|

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্টেও পাকিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন বাবর আজম।  আজহার আলীর পরিবর্তে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে বাবরকে। 

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় সরফরাজ আহমেদকে। অথচ তার নেতৃত্বেই ২০১৭ সালে শক্তিশালী ভারতকে হারিয়ে প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের ইতিহাস গড়েছিল পাকিস্তান। 

দুই বছরের ব্যবধানে ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় শুধু নেতৃত্ব থেকেই নয়, জাতীয় দল থেকেও বাদ দেয়া হয় সরফরাজকে। তার পরিবর্তে গত বছরের নভেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেয়া হয় বাবর আজমকে। আর টেস্ট দলের নেতৃত্ব দেয়া হয় আজহার আলীকে। তার অধিনায়কত্বে সবশেষ ৮ টেস্টের মধ্যে তিনটিতে হার, দুটিতে জয় আর তিনটিতে ড্র করে পাকিস্তান। 
 
সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) না জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী ও কিংবদন্তি ক্রিকেটার ইমরান খানের সঙ্গে দেখা করেন আজহার আলী, মোহাম্মদ হাফিজ ও জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ-উল হক।  তাদের এমন আচরণে অসন্তুষ্ঠ হয় পিসিবি।  হয়তো এ কারণেই টেস্ট দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে আজহার আলীকে। 









Leave a reply