ইপিএলে আজ লিভারপুল-ম্যান সিটি মহারণ

|

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ ম্যানচেস্টার সিটি-লিভারপুল মহারণ। রাত সাড়ে ১০টায় ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই জায়ান্ট। এছাড়াও রাত সোয়া একটায় লড়বে আর্সেনাল-অ্যাস্টন ভিলা। স্প্যানিশ লিগে রাত দু’টায় ভ্যালেন্সিয়ার আতিথ্য নেবে করোনা জর্জরিত চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

গেল কয়েক মৌসুম থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই মানেই সিটি-লিভারপুল লড়াই। তবে এখন পর্যন্ত এই মৌসুমের লিগ টেবিলের দৌড়ে লিভারপুল এগিয়ে থাকলেও সেরা ছন্দের খোঁজে ম্যানসিটি। ১২ নম্বরে থাকায় সেই উপমাটা অনেকটাই বেমানান। তবে অলরেডদের সাথে পয়েন্ট ব্যবধানটা মাত্র ৫ হওয়ায় ম্যান সিটি বস পেপ গার্দিওলা মনে করেন না তারা শিরোপা রেস থেকে দূরে সরে গেছেন।

ম্যাচপূর্ব ব্রিফিংয়ে পেপ গার্দিওলা কোচ বলেন, লিভারপুলের বিপক্ষে খুবই গুরুত্বপূর্ণ ও মর্যাদার এক লড়াই আজ। ইপিএল অনেকটা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মতো। প্রতিটি ভোটের মতোই ৩৮ ম্যাচের যুদ্ধে প্রতিটি পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ।

অ্যাগুয়েরোর ইনজুরিতে মৌসুমের শুরু থেকেই ম্যান সিটি স্ট্রাইকার সংকটে ভুগলেও ‘ফলস নাইন’ রাহিম স্টারলিং অনেকটাই মানিয়ে নিয়েছে নতুন পজিশনে। সেই সাথে দলের নতুন স্প্যানিশ উইঙ্গার ফারান তোরেসের দুর্দান্ত ফর্ম কাল হতে পারে অলরেডদের জন্য। সাথে মাঝ মাঠে ডি-ব্রুইনার মাস্টার ক্লাসতো আছেই। সবশেষ লিগ ম্যাচে লিভারপুলকে ৪-০ গোলের হারানোর ঝকঝকে স্মৃতি অনুপ্রেরণা হতে পারে ম্যান সিটির জন্য।

তাই এই মৌসুমে গার্দিওলার দলের ফর্ম প্রত্যাশিত না হলেও তাদের সমীহ করছেন লিভারপুল বস য়্যুর্গেন ক্লপ। তার মতে, এটা খুব খুব কঠিন এক ম্যাচ হবে। আশা করি দুই দলই সামর্থের সেরাটা দেবে। তবে গেল মৌসুমের ফল নিয়ে মোটেও চিন্তিত নই আমি।

লিভারপুলের এই জার্মান কোচের দুশ্চিন্তা কেবল ডিফেন্স নিয়ে। লম্বা ইনজুরিতে দলের মূল সেনানি ভ্যান ডাইক। সেই সাথে ফ্যাবিনহো ও থিয়াগোর ইনজুরি বড় ক্ষতি লিভারপুলের জন্য। তবে অলরেডদের জয় রথ চলছে ইনফর্ম আক্রমণত্রয়ীর জন্য। মানে-সালাহ’র সাথে দারুণভাবে মানিয়ে নিয়ে প্রতিম্যাচেই গোল করছেন ডিয়োগো জটা।

স্প্যানিশ লিগে আজ রাতে সাবেক চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচের আগ মুহূর্তে দলের নিয়মিত একাদশের দুই সদস্য ক্যাসেমিরো ও হ্যাজার্ড করোনা আক্রান্ত হওয়ায় বড় ধাক্কা খেলেছে ব্লাঙ্কোস। এই দুই তারকার বদলি হিসেবে আজ একাদশে সুযোগ পেতে পারেন লুকা মড্রিচ ও ভিনিসিয়াস জুনিয়র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply