দূরে সরে গেছেন রানিং মেট; ট্রাম্প এখন কী করছেন?

|

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জো বাইডেনের কাছে হেরে গেলেন ডোনাল্ড ট্রাম্প। ৪৬-তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন জো বাইডেন। তুমুল উত্তেজনাপূর্ণ এই নির্বাচনে হেরে যাওয়ার এখন কী করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প? তিনি কি বাস্তবতা মেনে নেওয়ার জন্য প্রস্তুত? এ নিয়ে নানা বিশ্লেষণ চলছে আন্তর্জাতিক গণমাধ্যমে। হোয়াইট হাউসের একটি সূত্রের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, তিনি দ্রুত বাস্তবতা মেনে নেওয়ার জন্য এখনো প্রস্তুত নন ট্রাম্প।

নির্বাচনে পরাজয় দ্রুতই ট্রাম্প মেনে নিবেন এমনটা মনে করছেন না তার ঘনিষ্ঠজনরাও-দাবি সিএনএনের।
তারা জানাচ্ছেন ট্রাম্প অনেকটাই নীরব হয়ে গেছেন। নির্বাচনী দৌড়ে হেরে যাওয়া তার ভেতরে তীব্র বেদনা তৈরি করেছে।

প্রেসিডেন্টের উপদেষ্টাদের বরাতে সিএনএন জানিয়েছে, গত কদিন ধরে ফক্স নিউজে প্রকাশিত যেকোনো খবরকে তুমুল গুরুত্ব দিয়েছেন ট্রাম্প। তাদের মতে, তিনি সম্ভবত কখনোই এই পরাজয় মানতে পারবেন।
সিএনএনকে একজন উপদেষ্টা জানিয়েছেন, এই মুহূর্তে ভীষণ একা হয়ে পড়েছেন ট্রাম্প। তার থেকে দূরে সরে আছেন ভাইস প্রেসিডেন্টে মাইক পেন্স। পেন্সের উপদেষ্টারা চাইছেন না, তিনি এই মুহূর্তে ট্রাম্পের পেছনে থাকুন। কারণ ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদে দাঁড়াতে চান মাইক পেন্স। সে সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ট্রাম্পের কাছ থেকে তার দূরে সরে যাওয়া উচিত বলে মনে করেন পেন্সের উপদেষ্টারা।

ফলে, দৃশ্যত পরিবার ছাড়া কম মানুষকেই পাশে পাচ্ছেন ট্রাম্প। হতাশা ও ক্ষোভ কাটিয়ে কতদ্রুত বাস্তবতা মেনে নিবেন ট্রাম্প সেটিই এখন দেখার বিষয়। সবশেষ, পরাজয়ের খবর পাওয়ার খানিক আগে গলফ খেলতে গেছেন ডোনাল্ড ট্রাম্প।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply