অপসাংবাদিকতা রোধে খাগড়াছড়িতে যৌথ সভা

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

অপসাংবাদিকতা প্রতিরোধে খাগড়াছড়িতে পেশাজীবি সাংবাদিকদের সংগঠন প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে যৌথ সভা হয়েছে।

শনিবার বিকেলে প্রেস ক্লাবের মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। সভা থেকে খাগড়াছড়িতে পেশাজীবি সাংবাদিকতার কাজের পরিবেশ ফিরিয়ে আনতে গঠিত যাচাই-বাছাই ও পর্যবেক্ষণ কমিটির কার্যক্রম গতিশীল করা, হলুদ সাংবাদিকদের নাম তালিকাসহ বাংলাদেশ প্রেস কাউন্সিল, জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে ও বাংলাদেশ সংবাদপত্র পরিষদসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে যৌথ সভায় স্থানীয় পত্রিকা দৈনিক অরণ্য বার্তার সম্পাদক ও সিনিয়র সাংবাদিক চৌধুরী আতাউর রহমান, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্লসহ অনেকে উপস্থিত ছিলেন।

সভায়, জেলায় সাংবাদিকতার মত মহান পেশাকে কলুষিতকারী ও লেজুড় ভিত্তিক সাংবাদিকতাকে বয়কট করে পেশাদারিত্ব ধরে রাখার আহবান জানানো হয়। এতে জেলায় সাংবাদিক ও সাংবাদিকতায় বিভিন্ন সংকট ও উন্নয়নে এবং লেখনীকে জোরদার করে বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা ও করণীয় সম্পর্কে তুলে ধরেন সাংবাদিকরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply