আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্য গ্রেফতার

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে নাটোর জেলা পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

বুধবার বেলা ১১টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে গ্রেফতার অভিযানের কথা জানিয়ে প্রেস ব্রিফিং করেন পুলিশ সুপার।

গ্রেফতারকৃতরা হলো, নাটোরের বড়াইগ্রাম উপজেলার আহম্মেদপুর এলাকার জানটু প্রামাণিকের ছেলে ফরহাদ হোসেন (২৮), একই উপজেলার কায়েমকোলা গ্রামের জামাল মণ্ডলের ছেলে ফজলে রাব্বি (২৪), নাটোর সদর উপজেলার আউরাইল গ্রামের আসাদ খাঁর ছেলে বিল্লাল হোসেন (২৪), কুমিল্লার দাউদকান্দি উপজেলার তালতলী গ্রামের মৃত চাঁন মিয়া ব্যাপারীর ছেলে আব্দুল আউয়াল (৪০) এবং ঢাকার নবাবগঞ্জ উপজেলার পাড়াগ্রাম এলাকার মৃত ইয়াকুব মিস্ত্রির ছেলে বাবুল মিয়া (৪৫)।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গত ১৭ জুলাই নোয়াখালীর গরু ব্যবসায়ী সিরাজ প্রামাণিক দিনাজপুরের আমবাড়ি গরু হাট থেকে ১৬টি গরু কিনেন। এরপর ট্রাকভর্তি গরু নিয়ে তিনি বাড়ির উদ্দেশে রওনা হন। পথে ১৮ জুলাই রাত আড়াইটার দিকে নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে সিরাজ ও তার রাখালকে মারপিট করে গরু বোঝাই ট্রাকটি লুট করে নিয়ে যায় ডাকাতদল। এ ব্যাপারে নাটোরের বড়াইগ্রাম থানায় মামলা হলে জেলা পুলিশ অভিযানে নামে। অভিযানে তথ্য প্রযুক্তির সহায়তায় নাটোর থেকে ফরহাদ, বিল্লাল হোসেন, ফজলে রাব্বি নামে তিন ডাকাতকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, তাদের দেওয়া তথ্যমতে অপর দুই অভিযুক্ত আব্দুল আওয়াল ও বাবুল মিয়াকে মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাকসহ গ্রেফতার করা হয়। অবশিষ্ট পলাতক ডাকাতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। পুলিশ গরুগুলি উদ্ধার করতে পারেনি।

গ্রেফতারকৃতরা স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে উল্লেখ করেছে, পরিবহন ব্যবসায়ী সেজে গরু বোঝাই ট্রাকটি লুট করার পর গন্তব্যস্থান নারায়ণগঞ্জ পর্যন্ত যেতে ছয় বার ট্রাকের নাম্বার প্লেট পরিবর্তন করেছে তারা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply