যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত প্রেসিডেন্ট নির্বাচন আজ

|

যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত প্রেসিডেন্ট নির্বাচন আজ। শেষ মুহূর্তে নর্থ ক্যারোলাইনা, পেনসিলভানিয়া, উইসকনসিন এবং মিশিগানে সমাবেশ করেছেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অন্যদিকে, সুইং স্টেট পেনসিলভানিয়া ও ওহাইওতে গণসংযোগ চালিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। শেষ দিনে বাইডেনের সহযোগী হয়ে মাঠে নেমেছিলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, পপতারকা লেডি গাগাসহ অনেকে।

স্ত্রী মেলানিয়া, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ সহযোগীরা ট্রাম্পের পক্ষে ভোট চেয়েছেন ব্যাটেলগ্রাউন্ট রাজ্যগুলোতে। আর ২য় মেয়াদের ক্ষমতায় এলে, মহামারি নিয়ন্ত্রণে ভুল সিদ্ধান্তের কারণে দেশটির শীর্ষ স্বাস্থ্যবিদ ড. অ্যান্থনি ফাউচিকে বরখাস্তের ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

অন্যদিকে, শাসনামলজুড়ে মার্কিনীদের সাথে ট্রাম্পের মিথ্যাচারের অভিযোগ আনেন ওবামা। আজ ভোটের দিন হলেও এবার আগাম ভোটের রেকর্ড দেখেছে যুক্তরাষ্ট্র। প্রায় ১০ কোটি ভোটার দিয়েছেন আগাম ভোট। সব মিলিয়ে এবারে ভোট পড়ার অতীত রেকর্ড ভেঙে দিতে পারেন মার্কিনিরা। ১৮৬০ ও ১৮৭৬ সালে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৮১ শতাংশ ভোট পড়েছিল। কিন্তু তখন ভোটাধিকার ছিলো না নারীদের।









Leave a reply