ফেসবুকে কমেন্টের জেরে বসতবাড়িতে আগুন-ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ৫

|

বিয়ে বাড়িতে গান বাজানো নিয়ে সংঘর্ষ, নিহত ২

ফেসবুকে কমেন্টের জের ধরে কুমিল্লার মুরাদনগরে বাড়িঘরে হামলা ও আগুন দেয়ার ঘটনায় ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় মামলা হয়েছে ৩টি।

অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এদিকে, সোমবার ঘটনাস্থল কোরবানপুর গ্রাম পরিদর্শন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ও স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন। ক্ষতিগ্রস্তসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলেন তারা। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন ডিআইজি।

উল্লেখ্য, ফ্রান্সের প্রেসিডেন্টের সমর্থনে ফেসবুকে কমেন্টের জের ধরে রোববার কুমিল্লায় হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়া হয়েছে ইউপি চেয়ারম্যান বন কুমার শিবসহ দুই বাড়ির ৬টি বসতঘর। এছাড়া অগ্নিসংযোগ করা হয়েছে চেয়ারম্যান পরিবারের ভাস্কর্য এবং মন্দিরেও। এ ঘটনায় সালিশ বৈঠকের উদ্যোগ নেয়া হলেও তারিখ পরিবর্তন করে উত্তেজনা প্রশমিত করার চেষ্টা করে ইউপি চেয়ারম্যান। এরপরই গ্রেফতারকৃত শংকর দেবনাথের বাড়িঘর পুড়িয়ে দেয় জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নামে র‌্যাব-পুলিশ ও বিজিবি’র সদস্যরা। রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply