নাটোরে বাফার গোডাউন নির্মাণের দাবিতে মানববন্ধন

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোরের নলডাঙ্গায় বিসিআইসি কর্তৃক নির্ধারিত স্থানেই বাফার গোডাউন নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে নলডাঙ্গা উপজেলাবাসী।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার থানা মোড় এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে এই মানববন্ধনকালে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মসফিকুর রহমান মুকু, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, নলডাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. মহসীন, গোডাউনের জন্য জমিদাতাদের পক্ষে সাজ্জাদ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, ২০১৭ সালে জেলা প্রশাসক এবং বিসিআইসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে নলডাঙ্গা উপজেলায় রেলপথ, নৌপথ ও সড়ক যোগাযোগ ব্যবস্থা থাকার শর্তে ২০ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন গোডাউন স্থাপনের প্রস্তাব উত্থাপিত হয়। এ ব্যাপারে নাটোর-২ (নারটার-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে গোডাউনটি নলডাঙ্গা উপজেলাতে স্থাপনের জন্য শিল্প মন্ত্রণালয়ের সচিবের কাছে সুপারিশসহ একটি ডিও লেটার দেন। পরবর্তীতে ওই গোডাউন নির্মাণের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে জমি অধিগ্রহণের জন্য জমির মালিকদের ৪ (চার) ধারা নোটিশ প্রদান করা হয়।

তারা বলেন, ওই নির্ধারিত স্থানে বাফার গোডাউন নির্মাণের জন্য ভিত্তি প্রস্তরও স্থাপন করা হয় এবং সকল কার্যক্রম চলতে থাকে। কিন্তু হঠাৎ করে বাফার গোডাউনটি অন্যত্র স্থানান্তরের চেষ্টা চালানো হচ্ছে। বাফার গোডাউনটি নলডাঙ্গায় বিসিআইসি কর্তৃক নির্ধারিত স্থানেই যাতে নির্মাণ করা হয় এজন্য প্রধানমন্ত্রী ও শিল্পমন্ত্রীর কাছে দাবি জানান। পরে তারা শিল্পমন্ত্রী বরাবর তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply