পদ্মাসেতুর ওপর বসলো ৩৫-তম স্প্যান

|

বসানো হয়েছে পদ্মাসেতুর ৩৫-তম স্প্যান। এর ফলে দৃশ্যমান হলো সেতুটির ৫ হাজার ২৫০ মিটার অংশ।

শনিবার দুপুরে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের ৮ ও ৯ নম্বর পিলারে বসানো হয়েছে পদ্মা সেতুর ৩৫-তম স্প্যান। এ লক্ষ্য মুন্সিগঞ্জের মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ডে সকাল ৯ টায় ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটিকে বহন করে নিয়ে যাওয়া হয়। গতকাল স্প্যান বসানোর কথা থাকলেও, নাব্য সংকটে, নির্ধারিত পিলারের কাছে স্প্যানটি নেওয়া যায়নি। গতকাল ড্রেজিং করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা হয়েছে।

৩৫-তম স্প্যানটি বসানোর পরে বাকি থাকলো আর ছয়টি স্প্যান। ৩৪-তম স্প্যান বসানোর সাত দিনের মাথায় বসানো হয়েছে এটি। এটি নিয়ে চলতি মাসে চারটি স্প্যান বসানো হয়েছে।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটিতে প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হয় পদ্মা সেতু।  এরপর একে একে বসানো হয় ৩৫টি স্প্যান। এতে দৃশ্যমান হয়েছে সেতুর ৫ হাজার ২৫০ মিটার অংশ।

মুন্সিগঞ্জের মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড সকাল ৯টায় ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটিকে বহন করে নিয়ে যাওয়া হয়। গতকাল স্প্যান বসানোর কথা থাকলেও, নাব্য সংকটে, নির্ধারিত পিলারের কাছে স্প্যানটি নেওয়া যায়নি। গতকাল ড্রেজিং করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা হয়েছে। দুপুরে এটি পিলারের বসানো সম্ভব হয়। ৩৫ তম স্প্যানটি বসানোর পরে বাকি থাকলো ছয়টি স্প্যান। ৩৪ তম স্প্যান বসানোর সাত দিনের মাথায় বসানো হলোছে এটি। এটি নিয়ে চলতি মাসে চারটি স্প্যান বসানো হয়েছে।




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply