বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে কবে ফিরবেন সাকিব?

|

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

নিষিদ্ধ হওয়ার পর গেল বছর নভেম্বরই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন সাকিব আল হাসান। সেই নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় দ্রুতই চুক্তিতে ফিরবেন তিনি-জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তার অন্তভুর্ক্তি যেমন ব্রান্ড ভ্যালু বাড়াবে বোর্ডের, সেই সাথে খেলার মাঠেও প্রভাব ফেলবে-বিশ্বাস সাবেক এই অধিনায়কের। তবে নভেম্বরেই নাকি ২০২১ এর চুক্তিতে ফিরবেন তা নিয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি বোর্ড।

নির্দিষ্ট মাসিক বেতনে প্রতি বছর বিসিবির সাথে কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হন সেরা ক্রিকেটাররা, কেউ বাদ পড়েন। এই যেমন ২০২০ সালের চুক্তি থেকে বাদ পড়েন সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজা। সাকিব অবশ্য বাদ পরেছিলেন ১ বছর নিষিদ্ধ হওয়ার পর গেল নভেম্বরই।

নিষেধাজ্ঞা কাটিয়ে সেই সাকিবের এখন মাঠে ফিরতে বাধা নেই। প্রশ্ন হচ্ছে তিনি কবে আবার সেই চুক্তিতে ফিরবেন?

বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান বলেন, যদিও জাতীয় দলের পরবর্তী খেলা জানুয়ারিতে। তখনই ঘোষণা হবে ২০২১ সালের নতুন চুক্তিও। তাই তো নভেম্বর থেকেই সাকিব চুক্তিতে ফিরবেন নাকি অপেক্ষা করতে হবে আগামী বছর পর্যন্ত। তা নিয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। তবে টিম স্পন্সরের খোঁজে থাকা বিসিবির জন্য সাকিবের ফেরা যে আলাদা ব্রান্ডিং-সেটা বিশ্বাস করে বোর্ড।

তিনি আরও বলেন, এর আগে এ + ক্যাটাগরিতে চুক্তিতে ছিলেন সাকিব। চুক্তিতে ফিরলে মানতে হবে বিসিবির নিয়ম ও নীতি। যে কারণে গেল বছর একটি টেলিকম কোম্পানির সাথে চুক্তি নিয়ে বিরোধ হয়েছিলো দু’পক্ষের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply