পুলিশের হাত থেকে পালককে ‘ছাড়িয়ে’ নিয়ে গেল পোষ্য (ভিডিও)

|

পুলিশের হাত থেকে পালককে ‘ছাড়িয়ে’ নিয়ে গেল পোষ্য

কুকুর মানুষের সব থেকে বিশ্বস্ত বন্ধু, সেই কথা আবারোও একবার যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ঘটনা। ক্যারিবিয়ান দেশ ডমিনিকান রিপাবলিকের একটি ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, পুলিশের হাতে আটক হওয়া এক ব্যক্তিকে তার পোষা কুকুর এক প্রকার উদ্ধার করে নিয়ে আসছে থানা থেকে। খবর- আনন্দবাজার পত্রিকা।

ইউটিউবে ১১ অক্টোবর ‘রিপোর্টে ০৫৬’ নামে একটি চ্যানেলে ভিডিওটি আপলোড হয়েছে। ১ মিনিট ২৬ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, রাতের অন্ধকার নেমে এসেছে, রাস্তায় আলো জ্বলছে, এমন অবস্থায় একটি কুকুর রাস্তা থেকে থানা ঢুকে যাচ্ছে। গেটে দাঁড়ানো রক্ষীদের দেখে প্রথমে সে যেন একটু থমকে দাঁড়িয়ে পড়ে। পরে সুযোগ বুঝে ভিতরে ঢুকে পড়ে। কুকুরটির পিছনে পিছনেই থানায় ঢোকে ক্যামেরা।

ভিতরে তখন এক ব্যক্তির হাতে হাতকড়া লাগিয়ে দাঁড় করিয়ে রেখেছেন পুলিশ কর্মীরা। তিনি করোনার কারণে জারি হওয়া বিধি নিষেধ ভেঙে রাস্তায় বেরিয়েছিলেন। সেই অপরাধে তাকে থানায় তুলে আনা হয়। ওই ব্যক্তি পুলিশ কর্মীদের কিছু বোঝানোর চেষ্টা করছেন। কিন্তু পুলিশ কর্মীরা তার কথায় খুব একটা সন্তুষ্ট হচ্ছিলেন বলে মনে হয় না। এমন অবস্থায় সেখানে উপস্থিত হয় কুকুরটি। এবার সে লেজ নাড়তে নাড়তে তার পালকের চার পাশে ঘুরতে থাকে। হাতকড়া পরা অবস্থাতেই পোষ্যকে আদর করতে শুরু করেন ওই ব্যক্তি।

এই পুরো ঘটনার ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

কুকুর আর আর পালকের এমন প্রেম দেখে পুলিশ কর্মীরা ঠিক করেন এদের দু’জনকে আলাদা না রাখাই ভাল, না হলে দুজনেই কষ্ট পাবে। থানার দায়িত্বে থাকা অফিসারও ওই ব্যক্তিকে সে কথা বলে ছেড়ে দেন। থানা থেকে পালক ছাড়া পেয়ে বেরিয়ে আসেন আর সেই আনন্দে প্রায় নাচতে নাচতে তার সঙ্গে কুকুরটিও বেরিয়ে আসে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply