বিআরটিসি বন্ধসহ রাজশাহী বাস মালিক-শ্রমিক কমিটির ৮ দফা দাবি

|

বগুড়া ব্যুরো:

বিভাগের ৮ জেলায় অনিয়মতান্ত্রিকভাবে চলা সব বিআরটিসি বাস বন্ধ করা এবং বিআরটিসির লিজ প্রথা বাতিল করাসহ ৮ দফা দাবি আদায়ে কর্মবিরতির ঘোষণা দিয়েছে রাজশাহী বিভাগীয় পরিবহণ মালিক-শ্রমিক যৌথ কমিটি।

আগামী ৩১ অক্টোবরের মধ্যে দাবি না মানলে ১ নভেম্বর থেকে বিভাগজুড়ে সব ধরণের পরিবহণ বন্ধ রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করার কথা জানিয়েছেন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

শনিবার সন্ধ্যায় বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার একটি রেস্টুরেন্টে বিভাগীয় পরিবহণ মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি আনছার আলীর সভাপতিত্বে জরুরি বৈঠকে বসেন বিভিন্ন জেলার মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

বৈঠক শেষে যৌথ কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, অনিয়মতান্ত্রিকভাবে বিভাগের ৮ জেলায় বিআরটিসি বাস চলাচল বন্ধ, বিআরটিসির নামে ব্যক্তিমালিকানাধীন গাড়ি চলাচল বন্ধ, বিআরটিসির লিজ প্রথা বাতিল এবং সড়ক-মহাসড়ক ও আঞ্চলিক সড়কে ইজিবাইক ও থ্রি হুইলার চলাচল বন্ধ করাসহ দীর্ঘদিন ধরে তারা সরকারের কাছে ৮ দফা দাবি জানিয়ে আসছেন। কিন্তু নানান তালবাহানায় সেগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

আগামী ৩১ অক্টোবরের মধ্যে এই দাবিগুলো না মানলে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় বাস ট্রাক ও লরিসহ সব ধরণের পরিবহণ বন্ধ রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করা হবে বলে হুশিয়ারি দেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply