আ’লীগ নেতার স্ত্রীর নির্যাতনের শিকার সেই শিশু গৃহকর্মীর মৃত্যু

|

শেরপুরে আওয়ামী লীগ নেতার স্ত্রীর বর্বরোচিত নির্যাতনের শিকার হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পরে ১০ বছর বয়সী সেই শিশু গৃহকর্মীর মৃত্যু হয়েছে।

শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির ২৮ দিন পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

জানা যায়, শেরপুরের শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরের বর্বরোচিত নির্যাতনের শিকার হয় ১০ বছর বয়সী গৃহকর্মী শিশু সাদিয়া।

এ ঘটনায় রুমানা জামান ঝুমুরকে শ্রীবরদী থানা পুলিশ ঘটনার পর ২৬ সেপ্টেম্বর শনিবার গ্রেফতার করে। বর্তমানে সে শেরপুর জেলা কারাগারে রয়েছে।

পুলিশ জানায়, শিশু সাদিয়া উপজেলার পৌর শহরের মুন্সীপাড়া মহল্লার দরিদ্র ট্রলিচালক সাইফুল ইসলামের মেয়ে। নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়া শিশু সাদিয়াকে ২৬ সেপ্টেম্বর শনিবার সকালে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার ২৮ দিন পর আজ শুক্রবার শিশুটি ময়মনসিংহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মত্যুবরণ করে। ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নির্যাতনের শিকার শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল এবং তার স্ত্রী রুমানা জামান ঝুমুরের বাসায় গৃহকর্মী হিসেবে প্রায় ২/৩ বছর আগে কাজ করার জন্য নিয়ে যায়।

কিছুদিন থেকেই শিশু সাদিয়ার কাজকর্মে নানা ভুল ভ্রান্তির অযুহাতে তার উপর শুরু হয় শারীরিক নির্যাতন। কাজে সামান্য ভুল হলেই বেদম প্রহার ও খুন্তির ছ্যাকার কারণে তার মাথায়, পিঠে ও কাধে গুরুতর জখম ও দগদগে ক্ষত এর সৃষ্টি হয়।

পরে এ ঘটনায় শিশুটির চিৎকারে প্রতিবেশী একজন ৯৯৯ নাইনে ফোন করলে শিশুটিকে পুলিশ উদ্ধার করে।

শ্রীবর্দী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আসামি রুমানা জামান ঝুমুর কারাগারে রয়েছে। লাশ আসলে ময়নাতদন্তের পর হত্যা মামলা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply