টিকটক ভিডিও প্রত্যাহারের কারণ জানাবে

|

ভিডিও প্রত্যাহারের কারণ জানাবে টিকটক

নিজেদের প্ল্যাটফর্ম থেকে ব্যবহারকারীর কোনো ভিডিও প্রত্যাহার করলে এখন থেকে সেটার কারণও জানাবে বলে জানিয়েছে টিকটক। সেই সঙ্গে একটা ব্যাখ্যাও দেওয়া হবে।

এখন পর্যন্ত কোনো ভিডিও প্রত্যাহারের ক্ষেত্রে ব্যবহারকারীদের টিকটক কেবল জানায় যে, ‘কমিউনিটি গাইডলাইন’ লঙ্ঘনের কারণে এটা করা হয়েছে। যদিও সংশ্লিষ্ট তথ্য নিয়ে নিজের ইচ্ছা অনুযায়ী ভিডিওটি বানানোতে স্বাগত জানানো হয়েছিল। অবশ্য ভিডিও প্রত্যাহারের পর ব্যবহারকারীর আপিল করার সুযোগ থাকে।

টিকটক থেকে জানানো হয়েছে, এখন থেকে কোনো ভিডিও তারা প্রত্যাহার করলে তারা এর ব্যাখ্যা দেবে তারা। ঠিক কোন নীতিমালার লঙ্ঘন হয়েছে সেটাও জানানো হবে। কোনো ভিডিও প্রত্যাহারের ক্ষেত্রে সামাজিক যোগাযোগমাধ্যমের অন্যান্য প্ল্যাটফর্মগুলোও একই নিয়ম অনুসরণ করে থাকে।

অবশ্য আগের মতোই ভিডিও প্রত্যাহার নিয়ে ব্যবহারকারী টিকটকে আপিল করতে পারবে। তবে কি বিষয়ে আপিল করা যাবে এখন থেকে তা নিয়ে কিছু ধারণা পাওয়া যাবে। নতুন ঘোষণায় টিকটক বলেছে, গত কয়েক মাস ধরে নতুন নির্দেশনাগুলো পর্যালোচনা করছে তারা।

নতুন ঘোষণায় টিকটক বলেছে, আমাদের প্ল্যাটফর্মের কনটেন্টগুলো নিয়ে ভুল বোঝাবুঝি কমানোর মাধ্যমে আমাদের কমিউনিটি জুড়ে স্বচ্ছতা এবং শিক্ষার প্রসার ঘটানোই আমাদের লক্ষ্য। পর্যালোচনার ফল খুব আশাব্যঞ্জক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply