করোনা বিদায় নিচ্ছে: ট্রাম্প

|

প্রেসিডেন্ট নির্বাচনের আগে, শেষবারের মতো মুখোমুখি হলেন ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেন। টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিলে শেষ টিভি বিতর্কে করোনা মহামারি, বর্ণবিদ্বেষ, জলবায়ু পরিবর্তনের বিপর্যয়, জাতীয় নিরাপত্তা, পারিবারিক সংকট, স্বাস্থ্যসেবা এবং যোগ্য নেতৃত্বসহ বিভিন্ন ইস্যুতে কথা বলেন দুই প্রতিদ্বন্দি প্রার্থী।

দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ দেশ হলেও কোভিড নাইনটিন বিদায় নিচ্ছে বলে দাবি করেন ট্রাম্প। বলেন, ঘরে বসে না থেকে ভাইরাসের সাথে খাপ খাইয়ে বেঁচে থাকা শিখছেন মার্কিনীরা।

জবাবে বাইডেন বলেন, করোনায় মৃত্যু অবরাধিত বলে মেনে নিচ্ছে জনগন। ট্রাম্প প্রশাসন উদাসীন না হলে বাঁচানো যেতো লাখো প্রাণ। বাইডেনের অভিযোগের প্রেক্ষিতে এদিন নিজেকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে কম বর্ণবাদী প্রেসিডেন্ট বলেও দাবি করেন ট্রাম্প। এছাড়া অর্থপাচার ইস্যুতে বাইডেনপুত্র হান্ডার বাইডেনও ছিলেন ট্রাম্পের আক্রমণের কেন্দ্রে। প্রথমবারের মতো উত্তপ্ত বাক্যবিনিময় রুখতে, ন্যাশভিলের বিতর্কে রাখা হয় ‘মিউট বাটন’।

যুক্তরাষ্ট্রে নির্বাচনের বাকি মাত্র ১২ দিন। এর মধ্যেই আগাম ভোট দিয়েছেন রেকর্ড সাড়ে চার কোটি মার্কিনী। বিভিন্ন জরিপে জয়ের সম্ভাবনায়, রিপাবলিকান নেতা ট্রাম্পকে পেছনে ফেলে এগিয়ে আছেন ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply