হুয়াওয়ে মেট ৪০ পরশি ডিজাইনে যা থাকছে!

|

হুয়াওয়ে মেট ৪০ পরশি ডিজাইন- আনঅফিসিয়াল ফটো।

পাঁচ ক্যামেরার ফোন নিয়ে বাজারে আনছে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। আগের ফোন অর্থাৎ হুয়াওয়ে মেট ৩০ এর ফ্ল্যাগশিপ ভার্সন হচ্ছে হুয়াওয়ে মেট ৪০ পরশি ডিজাইন।

তবে শুধু এর ক্যামেরার আধিক্যই যে নজরে আসার মত তা নয়। দাম শুনলেই চক্ষু চড়ক গাছ হওয়ার উপক্রম। কারণ পশ্চিমা বাজারে এর মূল্য নির্ধারণ করা হয়েছে ২৩০০ ইউরো। যেটা বাংলাদেশি টাকায় প্রায় ২ লাখ ৩০ হাজারেরও বেশি।

হুয়াওয়ে মেট ৪০ পরশি ডিজাইনের এই স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৭৬ ইঞ্চির একটি ডিসপ্লে। যেটার রেজুলেশন ১৩৪৪*২৭৭২ পিক্সেলস। পেন্টা ক্যামেরা সংযুক্ত এর ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরায় রয়েছে ২১৬০ পিক্সেলে ভিডিও ধারণের সুবিধা। সেইসাথে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা। যাতে রয়েছে ওয়াইড অ্যাঙ্গেলসহ ডেপথ বায়োমেট্রিক সেন্সর। এছাড়া ১২ জিবি র‍্যামের সাথে সাপোর্ট দেবে হুয়াওয়ের মোস্ট আপডেটেড ৯০০০ হাইসিলিকন কিরিন ৫জি প্রসেসর। আর ইন্টার্নাল হিসেবে থাকছে ৫১২ জিবি মেমোরি।

একইসাথে ধারণা করা হচ্ছে ৪৪০০ এমএইচ লিথিয়াম ব্যাটারির এই স্মার্টফোনটিতে চার্জিং ব্যাকআপও পাওয়া যাবে দারুণ। তবে অফিসিয়ালি হুয়াওয়ে এখন পর্যন্ত যথেষ্ট তথ্য প্রকাশ করেনি। একইসাথে মেট ৪০ এর ফ্ল্যাগশিপ সিরিজে আরও রয়েছে মেট ৪০ প্রো, মেট ৪০ প্রো প্লাস এবং মেট ৪০ আরএস আনভেইলড ভার্সন। এই বছরের নভেম্বরেই হুয়াওয়ে বাজারে আনবে ফোনটি। সূত্র: জিএসএম অ্যারেনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply