মার্কিনীদের স্বপ্ন হত্যার মিশনে নেমেছেন বাইডেন: ট্রাম্প

|

ছবি: সিএনএন।

মার্কিনীদের স্বপ্ন হত্যার মিশনে নেমেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারণায় এ মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে গণমাধ্যমকে নিজের প্রধান প্রতিদ্বন্দ্বী বলে অভিহিত করেন তিনি।

অন্যদিকে, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের অভিযোগ, তার চরিত্র হরণের চেষ্টায় নেমেছেন ট্রাম্প। কাল টেনেসি অঙ্গরাজ্যে শেষ টিভি বিতর্কে অংশ নেবেন দুই প্রার্থী। এরইমধ্যে, রেকর্ড সাড়ে তিন কোটি মার্কিনী আগাম ভোট দিয়ে ফেলেছেন। অবশ্য বিশ্লেষকরা বলছেন- আগাম ভোটে নয়, নির্বাচনের দিনের ভোটাররাই গড়ে দেবেন ব্যবধান। দুই প্রার্থীরই শেষ মুহুর্তের প্রচারণায় তাই গুরুত্ব পাচ্ছে ভাগ্যনির্ধারনী রাজ্যগুলো। মঙ্গলবার সুইং স্টেট পেনসিলভানিয়ায়, সমাবেশে, আবারও, ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বিকে ব্যক্তিগত আক্রমণ করেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প বলেন, বাইডেন নির্বাচিত হলে আপনাদের হতাশার মধ্যদিয়ে জীবন কাটাতে হবে। যা আগে কখনও দেখেননি। তার চিন্তা জনগনের ওপর দ্বিগুন, তিনগুন এমনকি চারগুন পর্যন্ত ট্যাক্স চাপিয়ে দেয়া। বাইডেন গোটা যুক্তরাষ্ট্রের স্বপ্নতে হত্যা করতে চায়। এবং সেই কাজটাই করার চেষ্টা করছেন তিনি। ট্রাম্পের দাবি, নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বি গণমাধ্যম।

ট্রাম্প আরও বলেন, আমি মনেই করি না বাইডেনের মতো ঘুমন্ত ব্যক্তির সাথে লড়ছি। আমি লড়ে যাচ্ছি দুর্নীতিগ্রস্ত মিডিয়ার বিরুদ্ধে। মিডিয়া এবং টেক জায়ান্টরা ডেমোক্র্যাটদের অংশ হিসেবে কাজ করছে।

মঙ্গলবার, এক টিভি সাক্ষাৎকারে বাইডেন অভিযোগ করেন, শেষ অস্ত্র হিসেবে চরিত্রহরণে নেমেছেন ট্রাম্প।

জো বাইডেন বলেন, এটা ট্রাম্প শিবিরের পুরনো কৌশল। মাঠের অবস্থা বুঝতে পেরে আমার ও পরিবারের চরিত্রে কালিমা লেপনের শেষ চেষ্টা করছে তারা। কিন্তু, জনগণ ঠিকই বুঝতে পেরেছে যে, সব অভিযোগ ভিত্তিহীন। আমার একটাই অনুরোধ, সব জেনে-শুনে ভোটাধিকার প্রয়োগ করুন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply