সনাতনপন্থীদের সাথে ইসকনের সংঘর্ষ এড়াতে মন্দিরে ১৪৪ ধারা জারি

|

ঠাকুরগাঁও প্রতিনিধি :

শারদীয় দুর্গাপূজায় সনাতন ধর্মাবলম্বী ও ইসকনপন্থীদের মধ্যে সংঘর্ষ এড়াতে ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুধবার দুপুর থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারির আদেশ প্রদান করেছেন জেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে আউলিয়াপুর শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির ভোগদখলকে কেন্দ্র করে স্থানীয় সনাতন ও ইসকনপন্থীদের মধ্যে বিরোধ চলে আসছিল। এরআগে ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গা পূজা নিয়ে ইসকনপন্থী ও সনাতন ধর্মাবলম্বীদের মাঝে সংঘর্ষ হয়। এ সময় ইসকনপন্থীদের হামলায় মন্দিরের সেবায়েত ফুলবাবু নামে একজন নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গত কয়েক বছর ধরে ওই মন্দিরে দুর্গা পূজার সময় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে আসছে। এ বছর আবারও যেন একই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয়েছে। দুর্গা পূজা শেষ হলে ১৪৪ ধারা তুলে নেয়া হবে।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন ঘোষ জানান, এমন ঘটনা হিন্দু ধর্মাবলম্বীদের জন্য খুবই দুঃখজনক। বিষয়টি মিটিয়ে ফেলার জন্য দুপক্ষের সাথে একাধিকবার বসার চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো পক্ষই বসতে আগ্রহ দেখায়নি। বিষয়টি নিষ্পত্তির ব্যাপারে চেষ্টা অব্যাহত রয়েছে।

পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, মন্দিরে ১৪৪ ধারা জারি করার পর থেকে সেখানে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply