‘সরকার ও মন্ত্রণালয়ের ভুল সিদ্ধান্তের বলি জনগণ’

|

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি

দাম বেঁধে দিয়ে কখনই মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়। আলুর দাম বেঁধে দিয়ে দাম নিয়ন্ত্রণ করার চেষ্টা সরকারের ভুল সিদ্ধান্ত। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ও এর দায় এড়াতে পারে না; এটা তাদেরও ব্যর্থতা বলে উল্লেখ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

বুধবার দুপুরে রংপুরে প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন জিএম কাদের। এসময় তিনি বলেন, গুটি কয়েক ব্যবসায়ী সিন্ডিকেট করে আলু থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু দূরদর্শিতার অভাবে সরকার তা নিয়ন্ত্রণ করতে পারছে না।

জাপা চেয়ারম্যান বলেন, যখন চক্রটি আলুর দাম বাড়িয়ে দিয়েছিল, তখনই বাজার মনিটরিং ও হিমাগারগুলোতে নজরদারি বাড়িয়ে সরবরাহ ঠিক রাখতে পারলে আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে যেতো না। এখানে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যর্থ। দাম বেঁধে দেয়ায় সিন্ডিকেটটি লাভবান হয়েছে। এ সময় ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের পাশাপাশি আইনের কঠোর প্রয়োগের দাবি করেন তিনি। এছাড়াও রংপুর সদরের দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল প্রত্যাখ্যান করে পুনরায় ভোট দেয়ার দাবি জানান জাপা চেয়ারম্যান।

এসময় দলটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-৩ আসনের এমপি রাহগীর আল মাহি সাদ এরশাদ, মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টির রংপুর জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply