সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর মাদক ব্যবসায়ীর হামলা

|

সাংবাদিক খোরশেদ আলম।

গাইবান্ধা প্রতিনিধি:

সংবাদ প্রকাশের জেরে গাইবান্ধার সাদুল্লাপুর প্রেসক্লাবের সাবেক সম্পাদক সাংবাদিক খোরশেদ আলমের উপর হামলা চালিয়েছে মাদক ব্যবসায়ী আশরাফুল ইসলাম ও তার লোকজন। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে অস্ত্র দেখিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারীরা।

সোমবার দুপুরে সাদুল্যাপুর উপজেলা পরিষদের গেটের সামনে প্রকাশ্যে এই হামলার ঘটনা ঘটে। আহত সাংবাদিক খোরশেদ আলমকে উদ্ধার করে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। খোরশেদ আলম দৈনিক নয়াদিগন্ত ও স্থানীয় দৈনিক ঘাঘট পত্রিকার সাদুল্লাপুর উপজেলা প্রতিনিধি।

হামলার শিকার সাংবাদিক খোরশেদ আলম বলেন, দুপুরে পরিষদের সামনের একটি টি-ষ্টলে চা পান করছিলেন তিনি। এমন সময় হঠাৎ করে মাদক ব্যবসায়ী আশরাফুল ইসলাম তার লোকজন নিয়ে আমার উপর হামলা করে। ঘটনা দেখে পথচারী ও স্থানীয়রা এগিয়ে আসলে অস্ত্র উচিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। হামলায় আশরাফুলের সঙ্গে তার বড় ভাই মোমিনুল ইসলাম, মা মোমেনা ও স্ত্রী মোরশেদাসহ আরও বেশ কয়েকজন অংশ নেয়।

খোরশেদ আলম অভিযোগ করেন, জয়েনপুর গুচ্ছগ্রামের আবু তাহের মিয়ার ছেলে আশরাফুল ইসলাম পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। মাদক ও ছিনতাইসহ তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ক্ষমতাসীন দলের পরিচয়ের আড়ালে আশরাফুল ইসলামের মাদক ব্যবসা নিয়ে ইতোপূর্বে দৈনিক ঘাঘটসহ বিভিন্ন গণমাধ্যমে একাধিকবার সংবাদ প্রকাশ হয়। এসব সংবাদ ফেসবুক আইডিতেও ছড়িয়ে পড়ে। এতে তার উপর ক্ষিপ্ত ছিলো মাদক ব্যবসায়ী আশরাফুল ইসলাম ও তার লোকজন।

সর্বশেষ গত ১৬ অক্টোবর রাতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে আশরাফুলসহ তার সঙ্গে থাকা আরও দুইজনকে আটক করে জেলহাজতে পাঠায়। এরপর জেল থেকে বেরিয়ে আসার একদিন পরেই পরিকল্পিতভাবে আশরাফুল এই হামলা চালায়। হামলার সময় অস্ত্রের মুখে জিম্মির চেষ্টা করলেও স্থানীয়রা এগিয়ে আসায় রক্ষা পান তিনি। এর আগেও সংবাদ প্রকাশের জােরে তাকে কয়েকবার মারধরসহ প্রাণনাশের হুমকি দিয়েছিলো আশরাফুল। এ ঘটনায় সাদুল্লাপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান তিনি।

ঘটনার সত্যতা স্বীকার করে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ রানা বলেন, ‘সাংবাদিকের উপর হামলার ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। হামলার ঘটনায় লিখিত অভিযোগ করেছেন খোরশেদ আলম। এই হামলায় জড়িত আশরাফুল ও তার সহযোগী কাউকেই ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply