ইমরান খানকে ক্ষমতা থেকে হঠাতে করাচিতে মহা-সমাবেশ

|

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতা থেকে হঠাতে করাচিতে মহা-সমাবেশ করলো, বিরোধী দলগুলোর জোট- পিডিএম। রোববার ছিলো এ আন্দোলন কর্মসূচি।

জোটের নেতৃত্ব দিচ্ছেন মওলানা ফজলুর রেহমান। ১১টি বিরোধী দলের মধ্যে রয়েছে জামায়েত উলেমা-এ-ইসলাম, পাকিস্তান পিপলস পার্টি ও পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)র মতো শীর্ষস্থানীয় রাজনৈতিক পার্টি। সমাবেশে বিরোধী নেতারা বলেন- ভিন্নমত দমনে রাষ্ট্রীয় শক্তিগুলোর অপব্যবহার করছে সরকার; কখনো আসছে ব্যক্তিগত আক্রমণও। গণমাধ্যমের বাক-স্বাধীনতাকেও হরণ করা হচ্ছে- এমন অভিযোগ বিরোধীদের। সরকারের পতন না ঘটা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

পিএমএলএন’র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ বলেন, সেনা মনোনীত, অযোগ্য-অসমর্থিত সরকার যতোদিন পাকিস্তানের ক্ষমতায় থাকবে; ততোদিন চলবে এ আন্দোলন। দেশে যতোদিন আইন-কানুন আর সংবিধান থাকবে, আমাদের কেউ হঠাতে পারবে না। আমজনতার ভোটকে সম্মান না দেয়া পর্যন্ত চলবে বিক্ষোভ।

পিপিপি’র চেয়ারম্যান বিলওয়াল ভূট্টো বলেন, পাকিস্তানের গণতান্ত্রিক সরকারের আন্দোলন বর্তমানে একই মঞ্চ আর পৃষ্ঠায় এসে ঠেকেছে। পুতুল সরকারকেও এই কাতারেই আসতে হবে; নতুবা ছাড়তে হবে ক্ষমতা।









Leave a reply