মহাকাশে ‘চিকেন নাগেট’! (ভিডিও)

|

মহাকাশে 'চিকেন নাগেট'!

মহাকাশ ঘুরে এলো চিকেন নাগেট। জনপ্রিয় খাবার কেন মহাকাশ সফরে গিয়েছিল তা কেউ জানে না। কারণ, যারা পাঠিয়েছিলেন তারাও নাকি তা জানেন না বলে মন্তব্য করেছেন। ভাবছেন, এ কেমন গোলমেলে বিষয়! কিন্তু ঘটেছে এমনটাই। খবর- আনন্দবাজার পত্রিকা।

চিকেন স্ন্যাকসের যেসব পদ বেশি পছন্দ করা হয় তার মধ্যে নাগেট অন্যতম। এক ব্রিটিশ সুপার মার্কেট চেন ‘আইসল্যান্ড ফুডস’ গত ৫০ বছর ধরে এই সুস্বাদু খাবার বিক্রি করে আসছে। সম্প্রতি তাদের ৫০ বছর পূর্তি উদযাপন করতে একটি চিকেন নাগেটকে মহাকাশ থেকেই ঘুরিয়ে নিয়ে এলো।

না, সঙ্গে কেউ যাননি, চিকেন নাগেটটি একাই মহাকাশ ঘুরে এসেছে। আইসল্যান্ড ফুডসের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে প্রকাশিত ভিডিওটি দেখলেই আপনার কাছে গোটা হেঁয়ালিটি পরিষ্কার হয়ে যাবে।

এক মিনিট ৫৯ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, একটি নাগেটকে আকাশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। সঙ্গে একটি ক্যামেরাও রয়েছে যেটি সারাক্ষণ নাগেটটির উপর নজর রাখছে। সেটি ১ লাখ ১০ হাজার ফুট উপরে পৌঁছে যায় বলে দাবি করা হয়েছে ভিডিওটিতে। এই পর্যন্ত পৌঁছোতে সময় লাগে ৪৫ মিনিট। পরে আবার সেটি আস্তে আস্তে নেমে আসে মাটিতে। চিকেন নাগেটের যাত্রায় নজর রাখতে একটি দলও গঠন করা হয়েছিল। নেমে আসার পর সেটিকে উদ্ধার করা হয়। মহাকাশ থেকে ঘুরে আসা এই নাগেটের সঙ্গে ছবিও তোলেন তারা।

তবে কীভাবে সেটিকে এত উঁচুতে পৌঁছে দেওয়া হয়েছিল সে সম্পর্কে অবশ্য বিস্তারিত কিছু লেখা হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply