ধর্ষকদের পরপারে পাঠিয়ে শাস্তি দেয়ার ইঙ্গিত দিলেন ডিএমপি রমনা জোনের ডিসি

|

যারা ধর্ষণের জড়িত থাকবে, বিশেষ করে শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রমাণিত অভিযুক্তদের “পরপারে পাঠিয়ে” সর্বোচ্চ শাস্তি দেয়ার ইঙ্গিত দিলেন ডিএমপি রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান।

শুক্রবার দেশব্যাপী বাংলাদেশ পুলিশের ‍উদ্যোগে আয়োজিত ‘নারীদের ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ’ কর্মসূচির আওতায় পুলিশ সদর দপ্তরের উদ্যোগে শাহবাগ থানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ পুলিশ আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

সাজ্জাদুর রহমান জানান, তার আগের কর্মস্থলের এসপি থাকা অবস্থায় এক যুবকের বিরুদ্ধে নয় বছরের শিশু ধর্ষণের অভিযোগ ওঠে। প্রাথমিক তদন্ত করে দেখা যায়, এর আগেও সে বেশ কয়েকটি ধর্ষণের ঘটনায় জড়িত শিশু ধর্ষণ অভিযুক্ত কিন্তু বারবার পার পেয়ে গেছে সে। পরে তাকে ধরে নিয়ে পরপারে পাঠিয়ে দেয়া হয়।

সেই উদাহরণ টেনে ডিসি সাজ্জাদুর রহমান টিএসসিতে বলেন, পরপারে কিভাবে পাঠানো হয় তা সবারই জানা। সুতরাং ধর্ষণের মতো ঘটনা বিশেষ করে শিশু ধর্ষণ যারা করবে, তাদেরকে সেরকম শাস্তি দেয়া হবে। সেই শাস্তিকে সর্বোচ্চ শাস্তি হিসেবে উল্লেখ করেন তিনি।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে মামলা করে টিএসসিতে অনশন করার প্রসঙ্গ টেনে রমনা বিভাগের ডিসি বলেন, ওই মামলায় উপযুক্ত ব্যবস্থা নেয়া হয়েছে। আসামিদের আটক করে কারাগারে পাঠানো হয়েছে। মামলাটিতে আরও যারা জড়িত পুলিশ তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেবে।

শাহবাগ থানা পুলিশের আয়োজনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই সহকারী প্রক্টর স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সহ বিভিন্ন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সভাপতি জয় বলেন, ছাত্রলীগ নেতাকর্মীরা কখনো ধর্ষণ নির্যাতন এর সাথে জড়িত থাকতে পারে না। কোথাও এরকম কোন অভিযোগ উঠলে নিপীড়নের শিকার হলে সাথে সাথে তা পুলিশকে পরে ছাত্রলীগের নেতাকর্মীদের তথ্য দেয়ার পরামর্শ দেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের মামলায় অভিযুক্তদের সবাইকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান উপস্থিত ছাত্রলীগের নেতৃবৃন্দ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply