আগের দিনের তুলনায় দ্বিগুণ মৃত্যু যুক্তরাষ্ট্রে

|

আগের দিনের তুলনায় দ্বিগুণ মৃত্যু যুক্তরাষ্ট্রে

যুক্তরাষ্ট্রে আবারও বেড়েছে করোনার তাণ্ডব। যেখানে আগের দিনের তুলনায় গত একদিনে দ্বিগুণের বেশি প্রাণহানি ঘটেছে। আক্রান্ত হয়েছে অর্ধ লক্ষাধিক মানুষ। সুস্থতা লাভ করেছেন প্রায় দুই-তৃতীয়াংশ রোগী।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ হাজার ৫৩৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৮০ লাখ ৯০ হাজার ২৫৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ হারিয়েছেন ৭২৩ জন। আগের দিন যা ছিল ৩১৬ জন। এ নিয়ে প্রাণহানি বেড়ে ২ লাখ ২০ হাজার ৮৭৩ জনে ঠেকেছে।

যদিও সংক্রমিতদের মধ্যে সুস্থতা লাভ করেছেন ৫২ লাখ ২৬ হাজার ৪২৭ জন রোগী।

এর মধ্যে সবচেয়ে নাজুক অবস্থা ক্যালিফোর্নিয়ায়। প্রাণহানি তুলনামূলক কম হলেও এ শহরে করোনার শিকার ৮ লাখ ৬২ হাজারের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬৫৬ জনের। সংক্রমণ আশঙ্কাজনক হার দীর্ঘ হচ্ছে টেক্সাসে। এ শহরে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৬ হাজার ছুঁই ছুঁই। যেখানে প্রাণহানি ঘটেছে ১৭ হাজার ১৯৬ জনের। ফ্লোরিডায় করোনার শিকার প্রায় ৭ লাখ ৩৯ হাজার। ইতোমধ্যে সেখানে ১৫ হাজার ৫৩৪ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া ম্যাসাসুয়েটসস, পেনসিলভেনিয়া, লুসিয়ানা, টেনেসি ও অ্যালাবামার মতো শহরগুলোতে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply