নরসিংদীতে তুলার গোডাউন ও টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

|

নরসিংদী সদর উপজেলার হাজীপুর ও মাধবদীতে তুলার গোডাউন ও টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমান জানাতে পারেনি ফায়ার সার্ভিস। বৈদ্যুতিক শর্ট সার্কিট ও শ্রমিকদের সিগারেটের আগুন থেকে এই দুটি অগ্নিকাণ্ডের ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন ফায়ার সার্ভিস নরসিংদীর সিনিয়র স্টেশন অফিসার।

নরসিংদী ফায়ার সার্ভিস জানায়, সকাল ১০টার দিকে সদর উপজেলার মাধবদী থানার গদাইরচরে সোহান টেক্সটাইলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে নরসিংদী থেকে আরো একটি ইউনিট গিয়ে মোট ৩টি ইউনিট ২ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে বেলা ১২টায় হাজীপুর দক্ষিণপাড়ায় একটি তুলার গোডাউনে ভয়াবহ আগুন লাগে। খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষনিক ক্ষয়-ক্ষতির পরিমান জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

নরসিংদী ফায়ার সাভির্স এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার শাহিন আলম জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মাধবদীর ট্রেক্সটাইল মিলে বৈদ্যুতিক শর্ট সার্কিট ও হাজীপুরে তুলার গোডাউনে শ্রমিকদের সিগারেট এর আগুন থেকে সূত্রপাত ঘটে থাকতে পারে।









Leave a reply