শিশু অপহরণ ও হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

|

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাটের পাঁচবিবিতে শিশু অপহরণ ও হত্যার ঘটনায় ৫ জনের মৃত্যুসহ প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল। আজ সোমবার দুপুরে এ রায় প্রদান করেন বিচারক মোঃ রুস্তম আলী।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার রশিদপুর মোলান গ্রামের উত্তম কুমার সরকার (২৯), বিরেন চন্দ্র বর্মন ওরফে বিরেশ চন্দ্র বর্মন (৩৮), সন্তোষ কুমার সরকার ওরফে কেটলু (২৮), বিনধারা গ্রামের মোস্তাফিজুর রহমান ওরফে রাব্বু (৩৮) ও ওবাইদুল ইসলাম (২৫)।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়, ২০১৫ সালের ২২ ডিসেম্বর দুপুরে একই উপজেলার রশিদপুর মোলান গ্রামের পরেশ চন্দ্রের আড়াই বছরের শিশু কন্যা আরাধা রানী বাড়ির পাশে খেলা করছিল। খেলাধুলার এক পর্যায়ে আসামিরা শিশুটিকে অপহরণ করে নিয়ে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না পেয়ে আসামিরা শ্বাসরোধ করে হত্যার পর শিশুটির মরদেহ রশিদপুর মোলান বাজারের পাশে একটি পুকুর পাড়ের ঝোপের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায়।

পরে ২৫ ডিসেম্বর স্থানীয়দের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশু আরাধার মরদেহ উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ময়না তদন্ত সম্পন্ন করে। এ ব্যাপারে শিশুটির বাবা বাদি হয়ে ২২ ডিসেম্বর পাঁচবিবি থানায় যে অপহরণ মামলা করেন তা পরবর্তীকালে অপহরণ ও হত্যা মামলা হিসেবে পুলিশ আমলে নেয়।

এ হত্যাকাণ্ডের সাথে পুলিশ সম্পৃক্ততা পেয়ে ৫ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দায়ের করে।

দীর্ঘ শুনানি শেষে ৫ জনের প্রত্যেককে অপহরণ মামলায় যাবজ্জীবন ও হত্যা মামলায় প্রত্যেককে মৃত্যুদণ্ড প্রদান করেন বিচারক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply