নতুন রূপে ‘গেন্দা ফুল’, রতন কাহারের সঙ্গী ইমন-বিক্রম-দেবলীনা

|

নতুন রূপে ‘গেন্দা ফুল’, রতন কাহারের সঙ্গী ইমন-বিক্রম-দেবলীনা

“বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেবো লাল গেঁদাফুল”। বাঁশের প্যান্ডেলে যখন তাবু টাঙ্গানোর চল ছিল। ফানেলের মতো মাইক থেকে তারস্বরে শব্দ নির্গত হত। তখনও কানে নির্ভেজাল মধুর মতো মিষ্টি ঠেকত এই সুর। বাংলার মাটির সোঁদা গন্ধ মেশানো প্রেমের সুর বেঁধেছিলেন লোকশিল্পী রতন কাহার। সেই গানকেই নতুন আঙ্গিকে ‘গেন্দা ফুল’ হিসেবে নিজের ব়্যাপের ছন্দ মিশিয়ে তুলে ধরতে গিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বলিউড গায়ক বাদশা। ভিডিওতে বাদশার সঙ্গে ছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজও। তবে প্রথমে ভিডিওতে রতন কাহারের নাম উল্লেখ করেননি বাদশা। এতেই ক্ষোভে ফেটে পড়েন নেটদুনিয়া। বিশেষ করে বাঙালিরা। পরে নিজের ভুল স্বীকার করে রতন কাহারকে তার প্রাপ্য দেন বলিউড ব়্যাপার। উল্লেখ করেন তার নাম। খবর- সংবাদ প্রতিদিন।

এবার রতন কাহারকে কেন্দ্র করে সেই ভিডিওকে নতুন করে সাজিয়ে দর্শকদের দরবারে পরিবেশন করলেন বিক্রম ঘোষ এবং অরিন্দম শীল। নতুন রূপে সেজে বলিউডের ‘গেন্দা ফুল’ হলো বাংলার ‘গাঁদা ফুল’।

সিউড়ি থেকে এসে ভিডিওর শুটিং করেছেন রতন কাহার। নিজের তবলার ছন্দে গানকে নতুন করে সাজিয়েছেন বিক্রম। কি-বোর্ডের অ্যারেঞ্জমেন্ট করেছেন সায়ন গঙ্গোপাধ্যায়। ভিডিও গান গাওয়ার পাশাপাশি অভিনয় করেছেন ইমন চক্রবর্তী। নাচে তাল মিলিয়েছেন অভিনেত্রী দেবলীনা কুমার। বাদশা এবং জ্যাকলিন ফার্নান্ডেজের কিছু দৃশ্যও গানে রাখা হয়েছে। পুরো বিষয়টি সাজিয়ে গুছিয়ে পরিবেশন করেছেন পরিচালক অরিন্দম শীল।

এভাবেই বাংলা মাটির গান পুজোর আগেই নতুনভাবে দর্শকের দরবারে হাজির হয়েছে। আর তাতে রইলেন গানের আসল নায়ক রতন কাহার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply