ধর্ষকদের ফাঁসির দাবিতে আমড়াতলীতে বিক্ষোভ

|

একেরপর এক ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে সারাদেশের মতো কুমিল্লার বরুড়া উপজেলার আমড়াতলীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার আমড়াতলী উজ্জীবিত সংঘের উদ্যেগে আমড়াতলী বাজারে ধর্ষণবিরোধী মানববন্ধন কর্মসূচী পালিত হয়। দল মত নির্বিশেষে আমড়াতলী এলাকার বিভিন্ন রাজনৈতিক , সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে উপস্থিত ছিলেন। পাশাপাশি অনুষ্ঠিত হয় বিক্ষোভ মিছিলও। এতে আমড়াতলী এলাকার প্রায় ১৮টি গ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন ছাত্র সংগঠন ও বিভিন্ন শ্রেণির পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীরা ধর্ষণবিরোধী বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে ধর্ষণবিরোধী নানা শ্লোগান দেন। মানববন্ধনে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা দ্রুত সময়ের মধ্যে আইনি প্রক্রিয়া শেষ করে ধর্ষকের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।

এসময় ধর্ষকদের কঠোর শাস্তি দাবি জানিয়ে বক্তারা বলেন, ‘বর্তমান সময়ে ধর্ষণ বেড়ে যাওয়ায় নিরাপত্তাহীনতায় রয়েছে গোটা নারী সমাজ। এই অবস্থা চলতে দেওয়া যায় না। এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। সরকারের প্রতি আহ্বান অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply