চুয়াডাঙ্গার নতিপোতা ও নাটুদহ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

করোনা মহামারির কারণে স্থগিত হওয়া চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নতিপোতা ও নাটুদহ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন চলছে।

শনিবার সকাল ৯টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। একটানা ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। নতিপোতা ইউনিয়নে মোট ভোটার ১৫ হাজার ১২৭ জন। এখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র ৫ জন প্রার্থী। সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নাটুদহ ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ৮২৬ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রর্থীসহ স্বতন্ত্র ৬ জন প্রার্থী। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওই দুই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৩শ ২৬ জন পুলিশ এবং ৩শ ২৩ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। মোতায়েন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি। নির্বাচনী এলাকায় কাজ করছে র‌্যাব।

উল্লেখ্য, গত ২৯ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কারণে ভোটের সপ্তাহখানেক আগে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে গেল ১৩ সেপ্টেম্বর ওই দু’টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং কর্মকর্তা।









Leave a reply