গৃহহীনের কাছে বাস্তব জীবনের নায়ক হয়ে উঠলেন সালাহ

|

ক্রিকেট বা ফুটবলের বিশাল মাঠের নায়করা প্রায়ই হয়ে উঠেন বাস্তব জীবনের নায়ক। তেমনই একজন হয়ে উঠেছেন মিশরীয় ফুটবলার ও লিভারপুর তারকা মোহাম্মদ সালাহ।

গত সেপ্টেম্বরে লিভারপুলের মাঠ থেকে ফেরার সময় এক পেট্রল স্টেশনের পাশ দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় সালাহ’র চোখে পরে কয়েকজন লোক মিলে এক গৃহহীন লোককে উত্ত্যক্ত করছেন। এমন সময় গাড়ি থামিয়ে তিনি সেই উত্ত্যক্তকারীদের বাধা দিয়ে বলেন ‘আজ যা তার সাথে হচ্ছে তা একদিন তোমাদের সাথেও হতে পারে’।

তারপরই তিনি সেই ডেভিড ক্রেগ নামক গৃহহীন ভিক্ষুককে কিছু টাকা দিয়ে সাহায্য করেন। সেই ঘটনাটি ধরা পরে পেট্রল পাম্প স্টেশনের সিসিটিভি ক্যামেরায়।

পরবর্তীতে ব্রিটিশ ট্যাবলয়েড ‘সান’কে ক্রেগ বলেন, সালাহ লিভারপুলের মাঠে যতটা সুন্দর ঠিক ততটাই সুন্দর ছিলেন সেদিন। সে সেদিন উত্ত্যক্তকারীদের বলেছে ‘তোমাদের সাথেও এমনটা হতে পারে’। তারপর সে যখন আমার হাতে ১০০ পাউন্ড তুলে দিল আমার সেই স্বপ্ন ভঙ্গ হলো। মনে হলো না আমি এতক্ষণ স্বপ্ন দেখছিলাম না।

ক্রেগ বলেন, কয়েকজন মিলে আমাকে যখন উত্ত্যক্ত করছিল তখন সে তাদের বাধা দিয়ে ও তাদের সাথে কথা বলে ক্যাশমেশিনের কাছে যায়। আমার তখন অসম্ভব ভালো লাগছিল। সালাহ আমার কাছে বাস্তব জীবনের নায়ক। আমি তাকে ধন্যবাদ জানাতে চাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply