লতিফ সিদ্দিকীর স্ত্রী-পুত্র-কন্যার বিরুদ্ধে এবি ব্যাংকের মামলা

|

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর স্ত্রী লায়লা সিদ্দিকী, পুত্র অনিক সিদ্দিকী ও কন্যা রায়না সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে বেসরকারি এবি ব্যাংক। এদের মধ্যে, লতিফ সিদ্দিকীর স্ত্রী লায়লা সিদ্দিকী ব্যাংকটির কারওয়ান বাজার শাখার ঋণখেলাপি ধলেশ্বরী লিমিটেড এবং ম্যাজেস্টিকা হোল্ডিং লিমিটেডের চেয়ারম্যান, পুত্র অনিক সিদ্দিকী ব্যবস্থাপনা পরিচালক এবং কন্যা রায়না সিদ্দিকী পরিচালক। তাদের বিরুদ্ধে চেক ডিসঅনারের মামলা দায়ের করা হয়েছে। 

প্রতিষ্ঠানগুলো এবি ব্যাংক লিমিটেডের কারওয়ান বাজার শাখা থেকে ঋণ নিয়ে পরিশোধ না করায় এ মামলা দায়ের করা হয়। 

এর আগে, গত রোববার (০৪ অক্টোবর) ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। জানা যায়, এরপর গুলশান থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গ্রেফতারি পরোয়ানা নিয়ে আসামিদের ঠিকানায় যান। কিন্তু আসামিদের না পেয়ে লতিফ সিদ্দিকীর সঙ্গে গুলশান থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কথা হয়। সে সময় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তার স্ত্রী, ছেলে এবং মেয়ের মামলাটি দ্রুত মিটিয়ে ফেলার তাগিদ দেন। অন্যথায় আবারও আসামিদের ধরতে অভিযান পরিচালনা করা হবে বলে তাকে জানানো হয়।

এবি ব্যাংকের দাবি, প্রতিষ্ঠানগুলোর কাছে তাদের কারওয়ান বাজার শাখার ৬০ কোটি টাকা খেলাপি ঋণ রয়েছে।

উক্ত প্রতিষ্ঠানগুলোর নিকট এবি ব্যাংকের কাওরানবাজার শাখা পাওনা ৬০ কোটি টাকা খেলাপী ঋণ রয়েছে। এছাড়াও সরকার খাত জনতা ব্যাংক এবং বেসরকারি খাত পদ্মা ব্যাংক লিমিটেড (সাবেক ফারমার্স ব্যাংকের নিকট) বিপুল অংকের খেলাপী ঋণ রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply