‘কট্টর হিন্দু একতা’ গ্রুপে করা হয় মুসলিম হত্যা ও মসজিদ ধ্বংসের পরিকল্পনা: দিল্লি পুলিশ

|

‘কট্টর হিন্দু একতা’ নামক এক হোয়াটসঅ্যাপে গ্রুপ খুলে সেখানে পরিক্ল্পনা করা হয় ফেব্রুয়ারিতে দিল্লিতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক সহিংসতার বিভিন্ন ছক। যা আইনশৃঙ্খলা নষ্টের জন্য যথেষ্ট। দিল্লিতে সাম্প্রদায়িক সহিংসতার ব্যাপারে অতিরিক্ত চার্জশিট দায়ের করে এমনটা জানিয়েছে দিল্লি পুলিশ। খবর ভারতীয় গণমাধ্যম নিউজ১৮’র।

দায়ের করা সেই চার্জশিটে পুলিশ সেই হোয়াটসঅ্যাপ গ্রুপের চ্যাট তুলে ধরে জানায় ফেব্রুয়ারির ২৫ তারিখ তৈরি হওয়া সেই চ্যাট গ্রুপে মুসলিমদের বিরুদ্ধে হিংসার ছড়িয়ে দেয়াসহ মুসলিম হত্যা, মসজিদ-মাদ্রাসা ভাঙাসহ নানা সাম্প্রদায়িক বিষয়কে একনাগাড়ে উস্কানি দেওয়া হয়েছে। সেইসাথে, গ্রুপ চ্যাটে ওই গ্রুপের অ্যাকটিভিস্টরা দাবি করে কট্টর হিন্দুত্ববাদী দল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ তথা আরএসএস তাদের সমর্থন দিয়েছে।

পুলিশ জানায়, ওই হামলার দায়ে মশাল, লাঠিসহ নানা অস্ত্র জোগাড় করে এবং তা দিয়েই নয়জন নিরপরাধ মুসলিমকে হত্যা করে। প্রাথমিক তদন্তে ঠান্ডামাথায় এইসব হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বলেও জানায় পুলিশ।

হোয়াটঅ্যাপ গ্রুপের সেই চ্যাটে লোকেশ কুমার সোলাঙ্কি, পঙ্কজ শর্মা, সুমিত চৌধুরা, যতীন শর্মা, প্রিন্স, অঙ্কিত চৌধুরী, লোকেশকুমার সোলাঙ্কি, ঋষভ চৌধুরী প্রভৃতি ব্যক্তির নাম উঠে এসেছে বলে জানায় পুলিশ। এরা দিল্লির সহিংসতায় প্রত্যক্ষ্যভাবে জড়িত ছিল বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply