নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান সাকিবের

|

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ছড়িয়ে দেয়ার ঘটনা দেশব্যাপী ঝাঁকুনি দিয়েছে। যে যার অবস্থান থেকে প্রতিবাদ জানাচ্ছেন। ধর্ষণ ও ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন সব শ্রেণিপেশার মানুষ। এবার সেই মিছিলে যোগ দিয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

সাকিব তার ভেরিফায়েড ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই বর্বর মানুষেরা যেসব জঘন্য অন্যায় করছে, তাতে তিনি আর চুপ করে থাকতে পারছেন না।

সাকিব তার স্ট্যাটাসে লিখেছেন– চমৎকার একজন নারীর সন্তান আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে, তারপর আমি আর চুপ থাকতে পারি না। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন– আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply