নারী নির্যাতন ও সরকারি দমন-পীড়নের প্রতিবাদে বাসদের সমাবেশ

|

নারী নির্যাতন ও সরকারি দমন-পীড়নের প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সিলেট, খাগড়াছড়ি ও নোয়াখালীসহ সারাদেশে নারীর ওপর চরম সহিংসতা এবং খুলনায় পাটকল আন্দোলনের সংগঠকদের গ্রেফতার-হয়রানির প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের উদ্যোগে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ-মিছিল অনুষ্ঠিত হয়। পাঠচক্র ফোরামের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সত্যজিৎ বিশ্বাস ও বেলাল চৌধুরী।

কমরেড শুভ্রাংশু চক্রবর্তী তার বক্তব্যে বলেন, ফ্যাসিবাদী শাসনের ছত্রছায়ায় সারাদেশে অপরাধী চক্র বেপরোয়া হয়ে উঠেছে। নারীর ওপর সাম্প্রতিক বর্বরতা আমাদের জনগণের সংগ্রামী ইতিহাসকে কালিমালিপ্ত করছে। এ অপরাধীদের শুধু লোকদেখানো গ্রেফতার করলেই হবে না, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

খুলনায় পাটকল আন্দোলনের সংগঠকদের গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা জানিয়ে কমরেড শুভ্রাংশু চক্রবর্তী বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করতে হবে। জনগণের সম্পদ রাষ্ট্রীয় পাটকলগুলো ব্যক্তি মালিকদের হাতে তুলে দেয়া চলবে না। এ পাটকলগুলো আধুনিকায়ন করে রাষ্ট্রীয় উদ্যোগে চালু করতে হবে। শ্রমিকদের সব পাওনা এককালীন পরিশোধ করতে হবে।

কমরেড শুভ্রাংশু চক্রবর্তী নারী নির্যাতনসহ সব সামাজিক অনাচার এবং সরকারি দমন-পীড়নের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। সমাবেশ শেষে একটি সংক্ষিপ্ত মিছিল তোপখানা রোড ও সেগুনবাগিচা প্রদক্ষিণ করে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply