পুরস্কৃত হলেন সোনু সুদ

|

পুরস্কৃত হলেন সোনু সুদ

দেশজুড়ে লকডাউন শুরু হওয়ার পর থেকে অসহায় মানুষদের নানাভাবে সাহায্য করে আসছেন বলিউড অভিনেতা সোনু সুদ। এই দুর্দিনেও কখনো শ্রমিকদের বাড়ি পৌঁছে দিচ্ছেন, কখনো বিদেশ পড়ুয়া শিক্ষার্থীদের নিজ দেশে ফেরাচ্ছেন, আবার কখনো বা অসহায় দিনমজুরদের পাশে দাঁড়াচ্ছেন। অভিনেতার এমন উদ্যোগে গোটা দেশবাসী তো বটেই, বহির্বিশ্বও তার প্রশংসায় পঞ্চমুখ। খবর- আনন্দবাজার পত্রিকা।

এবার সোনুর মহৎ এই কর্মযজ্ঞকে কুর্ণিশ জানিয়ে তাকে পুরস্কৃত করলো জাতিসংঘ। সোমবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে অভিনেতাকে এসজিডি স্পেশাল হিউম্যানিটারিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড এ সম্মানিত করে ইউনাইটেড ন্যাশনস।

স্বভাবতই ইউনাইটেড ন্যাশনসের মতো সংগঠনের থেকে সম্মাননা পেয়ে দারুন উচ্ছ্বসিত সোনু সুদ। তবে দেশের নাগরিক হিসেবে তার যতটুকু কর্তব্য, মানুষের বিপদে পাশে দাঁড়িয়ে ততটুকুই করেছেন বলে জানান অভিনেতা। পাশাপাশি ২০৩০ সালের মধ্যে দূষণমুক্ত সবুজ পৃথিবী গড়ার লক্ষ্যে যে ‘এসডিজি ৩০’র ডাক দেওয়া হয়েছে তাতেও সমর্থন জানিয়েছেন ‘দাবাং’ খ্যাত এই চিত্রতারকা।

এই সম্মাননায় ভূষিত হওয়ার পর অ্যাঞ্জেলিনা জোলি, লিওনার্দো ডিক্যাপ্রিও, এমা ওয়াটসন, ডেভিড বেকহ্যাম, নিকোল কিডম্যান ও প্রিয়াঙ্কা চোপড়াদের মতো গ্লোবাল আইকনদের ছুঁয়ে ফেললেন সোনু সুদ। এদের প্রত্যেকেই জাতিসংঘের কোনো না কোনো সংগঠনের তরফে পুরস্কৃত হয়েছেন। এবার সেই তালিকায় নিজের নাম লেখালেন সোনু।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply